× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘অশ্লীল মন্তব্য’ করে জরিমানা গুনলেন জেমিসন

১২ জানুয়ারি ২০২২, ০৬:৫১ এএম । আপডেটঃ ১২ জানুয়ারি ২০২২, ২২:৪৬ পিএম

ক্রাইস্টচার্চ টেস্টে মাঠের পারফর্ম্যান্সটা বেশ আগ্রাসীই ছিল নিউজিল্যান্ডের। বাংলাদেশকে দাঁড়াতেই দেয়নি স্বাগতিকরা। তবে নিউজিল্যান্ডের বোলার কাইল জেমিসন যেন একটু বেশিই আগ্রাসী হতে চেয়েছিলেন। বাংলাদেশি ব্যাটার ইয়াসির আলি রাব্বিকে আউট করে ‘অশ্লীল’ মন্তব্য করে বসেছিলেন তিনি। তারই মাশুল গুনলেন এবার। ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা দিতে হয়েছে তাকে, একটা ডিমেরিট পয়েন্টও পেয়েছেন তিনি।

টেস্টের দ্বিতীয় দিনের ঘটনা সেটি। বাংলাদেশ ইনিংসের ৪১তম ওভারে ইয়াসিরকে একটি বাউন্সার দিয়েছিলেন তিনি, তার বুনো উলের জবাবই পুল শটের বাঘা তেঁতুলে দিতে চেয়েছিলেন ইয়াসির। তবে পারেননি, ডিপ মিড উইকেটে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন ড্যারিল মিচেলকে।

সেটাকে কটাক্ষ করেই ইয়াসিরের উদ্দেশে অশালীন মন্তব্য করে বসেন জেমিসন। ম্যাচ শেষে আম্পায়াররা ম্যাচ রেফারি জেফ ক্রোকে সে বিষয়টি জানান। এরপরেই তার জরিমানার সিদ্ধান্ত নেন রেফারি। জরিমানা আর ডিমেরিট পয়েন্ট তো আছেই, ভবিষ্যতে এমন কিছুর পুনরাবৃত্তি ঘটলে বড় শাস্তি পেতে হবে তাকে, এই সতর্কবার্তাও শুনেছেন তিনি।

আইসিসি-র পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, অশ্লীল মন্তব্য করে আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভেঙেছেন জেমিসন। সেজন্যেই তিনি শাস্তির মুখে পড়েছেন। শাস্তির বিরুদ্ধে কোনো আপিল করেননি জেমিসন। ফলে অভিযোগটা যে অমূলক নয়, আভাস মিলছে তারই।

জেমিসনের এমন ব্যবহার অবশ্য নতুন কিছু নয়। শেষ দুই বছরে এ নিয়ে তিনটি ডিমেরিট পেলেন কিউই এই বোলার। এমন কিছুর পুনরাবৃত্তি আবারও ঘটলে আরও বড় শাস্তির মুখে পড়তে পারেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.