× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লর্ডসে দক্ষিণ আফ্রিকার পেসারদের রাজত্ব

স্পোর্টস ডেস্ক

১৮ আগস্ট ২০২২, ০৫:৩৯ এএম

অপেক্ষার প্রহর দীর্ঘ হতে থাকে, কিন্তু লর্ডসে বৃষ্টি থামার নাম নেই। ঘণ্টার পর ঘণ্টা পেরিয়ে যায়, আবহাওয়ার উন্নতি হয় না। তাই বাধ্য হয়ে স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে প্রথম দিনের ইতি টানতে হয়। বৃষ্টির দাপটের আগে চলেছে দক্ষিণ আফ্রিকার পেসারদের রাজত্ব। তাদের তোপে রীতিমতো দিশেহারা ইংল্যান্ড। ফলে লর্ডস টেস্টের প্রথম দিনটা শুধুই সফরকারীদের।

দ্বিতীয় সেশনের কয়েক ওভার পরই শুরু হয় বৃষ্টি। এরপর আর মাঠে ফেরেনি লর্ডস টেস্টের প্রথম দিন। সেই হিসাবে দেড় সেশনেরও বেশি সময় গেছে বৃষ্টির পেটে। তার আগে চলেছে প্রোটিয়া পেসারদের দাপট। তাদের তোপে ৩২ ওভারে ৬ উইকেটে ১১৬ রান নিয়ে দিন শেষ করেছে ইংলিশরা।

আনরিখ নর্কিয়া ও কাগিসো রাবাদার গতির সামনে দাঁড়াতেই পারেনি দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ড। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫৫ রানে স্বাগতিকরা হারায় টপ অর্ডারের চার ব্যাটারকে। দুই ওপেনার অ্যালেক্স লিস (৫) ও জ্যাক ক্রলির (৯) পর দুই অঙ্কের ঘরে যেতে পারেননি ফর্মের তুঙ্গে থাকা জো রুট (৮) ও জনি বেয়ারস্টো (০)।

ওই ধাক্কা কাটিয়ে উঠার ইঙ্গিত মিলেছিল ওলি পোপ ও অধিনায়ক বেন স্টোকসের ব্যাটে। কিন্তু নর্কিয়ার গতির সামনে খেই হারিয়ে স্টোকস ২০ রানে বিদায় নিলে বিপদ আরও বাড়ে স্বাগতিকদের। এরপর বেন ফকসও পারেননি প্রতিরোধ গড়তে। ওই নর্কিয়ার শিকার হয়েই ফিরে যান মাত্র ৬ রানে।

তবে সতীর্থদের ব্যর্থতার মাঝে ধারার বিপরীতে গিয়ে ব্যাট করেছেন পোপ। চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় একপ্রান্ত আগলে রেখে আশা দেখাচ্ছেন তিনি। চমৎকার ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করে দ্বিতীয় দিন শুরুর অপেক্ষায় এই ব্যাটার। প্রথম দিন শেষে তিনি অপরাজিত ৬১ রানে। ৮৭ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৪ বাউন্ডারিতে। তার সঙ্গে দ্বিতীয় দিন শুরু করবেন রানের খাতা খোলার অপেক্ষায় থাকা স্টুয়ার্ট ব্রড।

দুর্দান্ত বোলিংয়ে ইংলিশদের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়া পেসাররা। যেখানে সবচেয়ে বেশি ঝাঁঝ ছিল নর্কিয়ার বোলিংয়ে। এই পেসার ৯ ওভারে ৪৩ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। রাবাদাও ছিলেন ভয়ঙ্কর। ১২ ওভারে ৩৬ রান খরচায় তার শিকার ২ উইকেট।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.