× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঋষভের রশ্মি ছড়ানো সেঞ্চুরি

১৩ জানুয়ারি ২০২২, ২৩:৫৮ পিএম । আপডেটঃ ১৪ জানুয়ারি ২০২২, ১৫:৫২ পিএম

কেশভ মহারাজ এসে নিজের ওভারের প্রথম বলটা করলেন। ঋষভ পান্ত করলেন রিভার্স সুইপ! ব্যাটের গ্রিফ ছুঁটে গেল হাত থেকে। তবে ছাড়াল বাউন্ডারি, উড়িয়ে অবশ্যই। পরের বলে তিনি আরও সাহসী। উইকেট থেকে বেরিয়ে এসে লং অফের উপর দিয়ে ছক্কা!

ডিন এলগার এগিয়ে এলেন এবার। কেশভ মহারাজের সঙ্গে কথা বলা জরুরি তার। কেন? কারণ তিনি জানেন এই উইকেটে ১২রান করা কত কঠিন, কত বল দরকার, কেমন অধ্যাবসায় প্রয়োজন। ঋষভ পান্তের সেসব ভাবার সময় থাকলে তো! ২ বলেই তিনি করে ফেললেন ১২ রান!

শট দুটো তাও কখন? বিরাট কোহলি ১৪০ বল খেলে ২৯ রান করে অন্য প্রান্তে অপরাজিত যখন। বিরুদ্ধ কন্ডিশন? আগুন ঝরানো বোলিং আক্রমণ? সতীর্থরা অন্য প্রান্তে অস্বস্তিতে ভুগছেন? রান করতে পারছেন না? ঋষভ পান্তের সেসবে কীইবা যায়-আসে! তার রান করা দরকার, তিনি করবেন। প্রতিপক্ষের মনে ভীতি ছড়িয়েই। এমন ক্রিকেটের খেলা দেখতেই তো আপনি টাকা খরচ করতে চাইবেন, না?

এমন দারুণ সব শট খেলার পর। এরকম সাহসী ক্রিকেটে খেলে সেঞ্চুরিটা না পেলে আফসোসটা হতো আকাশ ছোঁয়া। সেটা বিধাতাও চাননি। প্রথম এশিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকায় সেঞ্চুরি পেয়ে গেছেন তিনি।

গ্যাবার সেই অবিশ্বাস্য ইনিংসই যেন মনে পড়েছে কেপ টাউনে। ভয়ডরহীন এক জাদুকর খেলা দেখিয়েছেন আরেকবার। ভারত কখনোই টেস্ট সিরিজ জেতেনি দক্ষিণ আফ্রিকায়। এই টেস্ট জিতলেই দূর হবে ওই আক্ষেপ। ঋষভ পান্তও নিশ্চয়ই তাহলে অমরত্ব পেয়ে যাবেন ভারতের ক্রিকেটে!

অলআউট হওয়ার দুই ওভার আগেই সেঞ্চুরি পূর্ণ করেন ঋষভ। কিন্তু তিনি আটকে থেকেছেন ১০০ রানেই। ১৩৯ বলের এই ইনিংস সাজিয়েছেন ৬ চার ও ৪ ছক্কাতে। ২১০ রানে অলআউট হয়ে গেছে ভারত। ২১২ রানের লক্ষ্য দাঁড়িয়েছে দক্ষিণ আফ্রিকার সামনে। পরিসংখ্যান অবশ্য অস্বস্তিতেই রাখছে স্বাগতিকদের। কেপ টাউনে এর আগে লক্ষ্যটা দুইশ পেরিয়ে গেলে জেতা গেছে কেবল তিন বার!

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.