× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ক্যাম্প ন্যু’তে বসবে মেসির ভাস্কর্য

স্পোর্টস ডেস্ক

১০ অক্টোবর ২০২২, ০৭:৩১ এএম

আর্থিক কারণে লিওনেল মেসিকে ছেড়ে দিতে হয়েছিল বার্সেলোনার। কিন্তু ছেড়ে দেওয়ার পর থেকেই ক্যাম্প ন্যুয়ের আকাশে শোনা যাচ্ছে একটি সুর—‘মেসিকে আবার ফিরিয়ে আনব আমরা!’ কিন্তু পিএসজি কি আর্জেন্টাইন তারকাকে ছাড়বে, অথবা মেসিই কি আর ফিরবেন ক্যাম্প ন্যুয়ে?

পিএসজি মেসিকে ছাড়বে কি না সেটা পরের প্রশ্ন, কিন্তু মেসিকে ফেরানোর জন্য তাঁর মন জয় করতে নানা রকমের চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। পিএসজিতে প্রথম মৌসুমে খুব একটা ভালো করতে পারেননি মেসি। কিন্তু চলতি মৌসুমে মেসি যেন আবার ফিরে গেছেন তাঁর সেরা সময়ে।

সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচ খেলে প্যারিসের ক্লাবটির হয়ে ৮ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৮ গোল।

মেসির এমন ছন্দ দেখে যেন তাঁকে ফিরিয়ে আনতে আরও উঠেপড়ে লেগেছে বার্সেলোনা। প্রায় প্রতিদিনই দলটির কোচ জাভি হার্নান্দেজ বা সভাপতি হোয়ান লাপোর্তা মন ভোলানো প্রশংসা করে যাচ্ছেন মেসির। 

এবার তো মেসির মন জয় করতে আরও বড় উদ্যোগ নিচ্ছে বার্সেলোনা। নিজেদের স্টেডিয়াম ক্যাম্প ন্যুয়ের বাইরে আর্জেন্টাইন তারকার ভাস্কর্য বসানোর পরিকল্পনা করছে কাতালান ক্লাবটি।

বার্সেলোনার সাধারণ সভায় সেই পরিকল্পনার কথা বলেছেন লাপোর্তা।

ক্লাবটির সভাপতি সেই সভায় নিজের পরিকল্পনা তুলে ধরেন এভাবে, ‘ক্যাম্প ন্যুয়ের বাইরে আমরা লিও মেসির একটা ভাস্কর্য তৈরি করব। সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে।’

বার্সেলোনা–মেসির দুই দশকের সম্পর্কে ছেদ পড়ে গত বছর। আর্থিক সংকটে পড়া ক্লাবটি আর্জেন্টাইন তারকাকে ধরে রাখতে পারেনি।

মুক্ত খেলোয়াড় হিসেবে তিনি নাম লেখান পিএসজিতে। প্যারিসের ক্লাবটিতে যাওয়ার আগে বার্সেলোনায় বিদায়ী সংবাদ সম্মেলনে মেসি নিজে কেঁদে ভাসিয়েছেন, কাঁদিয়েছেন অন্যদেরও।

বার্সেলোনা মেসিকে ফিরিয়ে আনতে চাইছে ঠিক, কিন্তু ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ড আর কত দিন পেশাদার ফুটবল খেলবেন, সেটাও দেখার বিষয়। কদিন আগেই তিনি বলেছেন, কাতারে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপটা খেলবেন তিনি।

কে জানে, পেশাদার ফুটবল ক্যারিয়ারে কবে ইতি টেনে দেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.