× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২২, ০৩:২৬ এএম

ডি মারিয়াকে নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি। ঊরুর চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি আর্জেন্টিনার এই মিডফিল্ডার। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে পাওয়া যাবে কি-না, নিশ্চিত নন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। 

শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ লড়াইয়ে নামবে আর্জেন্টিনা। আহমেদ বিন আলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে নকআউট পর্বের ম্যাচটি। 

টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট দলগুলোর একটি হিসেবে কাতার বিশ্বকাপ শুরু করে আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের বিপক্ষে অবিশ্বাস্যভাবে হেরে বসে তারা। এরপর ‘বাঁচা-মরার’ ম্যাচে মেক্সিকোর সঙ্গে ২-০ গোলে জিতে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখে দলটি। 

ওই ম্যাচের শুরুতে বিবর্ণ পারফরম্যান্সে সবাইকে হতাশ করে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দলকে এগিয়ে নেওয়া চমৎকার গোলটি করেন লিওনেল মেসি। গোলটিতে অবদান ছিল দি মারিয়ার। তার পাস থেকেই ডি-বক্সের বাইরে থেকে নিখুঁত শটে বল জালে পাঠান আর্জেন্টাইন অধিনায়ক। 

গ্রুপ পর্বের শেষ ম্যাচটিও আর্জেন্টিনার জন্য ছিল আরেকটা ‘ফাইনাল।’ ওই ম্যাচে শুরু থেকে দলটি চেপে ধরে পোল্যান্ডকে। আসরে প্রথমবারের মতো আর্জেন্টিনাকে চেনা রূপে দেখা যায়। তবে ৫৯তম মিনিটে দি মারিয়াকে তুলে নেন কোচ লিওনেল স্কালোনি। ম্যাচটি ২-০ গোলে জিতে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা। 

পরে স্কালোনি জানান, ঊরুতে অস্বস্তি বোধ করছিলেন ৩৪ বছর বয়সী দি মারিয়া। সেই চোট এখনও পুরোপুরি সেরে ওঠেনি। অস্ট্রেলিয়া ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সেই কথাই বললেন কোচ। 

“গতকাল ছিল রিকভারি। তাই আমরা দিনটা অস্ট্রেলিয়াকে নিয়ে বিশ্লেষণ করে কাজে লাগিয়েছি। আজ (শুক্রবার) বিকালের অনুশীলনে (খেলোয়াড়দের বিষয়ে) পরিষ্কার ধারণা পাব।” 

“অনুশীলনের পর আনহেল (দি মারিয়া) ও অন্য খেলোয়াড়দের অবস্থা বুঝে দল নিয়ে সিদ্ধান্ত নেব। যদি সে ঠিক থাকে, তাহলে খেলবে।” 

পোল্যান্ড ম্যাচে দি মারিয়ার সঙ্গে মার্কোস আকুনিয়ারও বদলি নামান স্কালোনি। তাতে প্রশ্ন জাগে, এই ডিফেন্ডারও কি চোটে ভুগছেন? 

“আকুনিয়াকে তুলে নেওয়া হয়েছিল, কারণ সে হলুদ কার্ড পেয়েছিল। তবে সে সুস্থ আছে।”

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.