× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিরুদ

স্পোর্টস ডেস্ক

০৫ ডিসেম্বর ২০২২, ০৬:২৯ এএম

বিশ্বকাপ শুরুর ম্যাচে জোড়া গোল করে বসেন গ্রেট থিয়েরি অঁরির পাশে। এবার তাকে ছাড়িয়ে গেলেন অলিভিয়ে জিরুদ। নকআউট পর্বের প্রথম ধাপে পোল্যান্ডের বিপক্ষে দলকে এগিয়ে নেওয়া গোলে ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি নিজের করে নিলেন অভিজ্ঞ এই স্ট্রাইকার।

দোহার আল থুমামা স্টেডিয়ামে রোববার শেষ ষোলোয় ম্যাচের ৪৪তম মিনিটে স্মরণীয় গোলটি করেন জিরুদ। এমবাপের পাস ডি-বক্সে পেয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন এসি মিলান তারকা।

আন্তর্জাতিক ফুটবলে ১১৭ ম্যাচ খেলে জিরুদের গোল হলো ৫২টি। ১৯৯৭ থেকে ২০১০ পর্যন্ত ১২৩ ম্যাচ খেলে ৫১ গোল করে প্রায় ১২ বছর রেকর্ডটির মালিক ছিলেন সাবেক ফরোয়ার্ড অঁরি। বিশ্বকাপে জিরুদের মোট গোল হলো ৪টি। ২০১৪ আসরে পাঁচ ম্যাচ খেলে করেছিলেন ১টি। পরের আসরে সাত ম্যাচ খেলে পাননি জালের দেখা। এবার তিন ম্যাচ খেলে ৩টি।

এবারের বিশ্বকাপে 'ডি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারোনার দিনে দুই অর্ধে একটি করে গোল করে অঁরির পাশে বসেছিলেন জিরুদ।

ডেনমার্কের বিপক্ষে পরের ম্যাচেই রেকর্ডটি নিজের করে নেওয়ার লক্ষ্যস্থির করেছিলেন ৩৬ বছর বয়সী এই ফুটবলার। ম্যাচটি তারা ২-১ ব্যবধানে জিতলেও গোল পাননি তিনি। আর গ্রুপ পর্বের শেষ রাউন্ডে তিউনিসিয়ার বিপক্ষে ১-০ গোলে হারা ম্যাচে বিশ্রামে ছিলেন জিরুদ।




Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.