× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অবিশ্বাস্য লড়াই জিতে চ্যাম্পিয়ন নাদাল

৩০ জানুয়ারি ২০২২, ০৯:৫৩ এএম । আপডেটঃ ৩০ জানুয়ারি ২০২২, ২৩:০৫ পিএম

রাফায়েল নাদাল হাসছেন। সাড়ে পাঁচ ঘণ্টার অবিশ্বাস্য লড়াইয়ের পর এমন কিছু সবচেয়ে ভালো বোধ হয় তার মুখেই মানাতো। অনেক্ষণ ঠাঁয় দাঁড়িয়ে থাকলেন। এরপর ছুঁটে গেলেন গ্যালারিতে। কোর্টে ফিরে কাঁদতেই চাইলেন যেন! পারলেন না। লড়াই যারা করতে জানে, তাদের হয়তো কাঁদতে হয় না।

শারিরীক লড়াই, হতাশায় মুষড়ে পড়া, পিছিয়ে পড়ার পর আবার ফিরে আসা। এক ম্যাচেই লেখা হলো সব গল্প। এরপর শেষ হাসিটা হাসলেন রাফায়েল। অস্ট্রেলিয়ান ওপেনটা নিজের করে নিলেন তিনি। এরপরের অভিব্যক্তিতেই যেন ফুটিয়ে তুললেন, কত কঠিন লড়াই পাড়ি দিয়ে। দানিল মেদভেদেভকে ২-৬, ৬-৭ (৫/৭), ৬-৪, ৬-৪, ৭-৫ গেমে হারিয়ে ইতিহাস তিনি। সবাইকে ছাপিয়ে এখন রেকর্ড ২১ গ্র্যান্ডস্ল্যাম তার।

প্রথম সেট নাদালের জন্য ছিল রীতিমতো হতাশার। পাত্তাই পাননি তিনি। দ্বিতীয় সেটে এগিয়ে গিয়েও হেরে গেলেন ৪-১ সেটে। এরপরই শুরু হলো ‘নাদাল শো’। শারিরীক লড়াই চলল, মনস্তাত্ত্বিকও। সেখানে কে জিতলেন সেটা নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রয়োজন নেই বোধ হয়।

সময়ের সঙ্গে ক্লান্ত হলেন মাদাভেদ, হলেন উত্তেজিতও। আরেক প্রান্তে নাদাল থাকলেন শান্ত, চুপচাপ আর খেললেন নিজের সেরাটা। তৃতীয় সেটে ৬-৪ ব্যবধানে জিতে প্রথম খেলায় ফেরেন নাদাল। পরের সেট জিতে নেন ৬-৪ ব্যবধানে। শেষ পর্যন্ত নাদালের শেষটাও হলো রঙিন।শেষ সেটে বারবার পিছিয়ে পড়েও ফিরলেন নাদাল। শেষ পর্যন্ত সেট জিতলেন ৭-৫ ব্যবধানে। বছরের প্রথম গ্র‌্যান্ডস্ল্যাম জিতে উঠে গেলেন চূড়ায়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.