× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এবার ব্রাজিলের কোচ হচ্ছেন মরিনহো!

ক্রীড়া ডেস্ক

২৪ ডিসেম্বর ২০২২, ০৪:২৪ এএম

বিশ্বকাপ ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ব্রাজিলের কোচ তিতে। শেষ আট থেকে ব্রাজিলের বিদায়ের ঘণ্টাখানেক পরই তিনি পদত্যাগের ঘোষণা দেন। এরপর থেকেই নতুন কোচ খুঁজছে ব্রাজিল। সেই তালিকায় নাকি সবার আগে চলে এসেছে 'দ্য স্পেশাল ওয়ান' খ্যাত হোসে মরিনহোর নাম! কিন্তু আগে থেকেই শোনা যাচ্ছিল, মরিনহো নাকি পর্তুগালের কোচ হতে আগ্রহী।

ফার্নান্দো সান্তোসের যুগ শেষ হতেই মরিনহোকে জাতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিল পর্তুগাল ফুটবল ফেডারেশন। ইংল্যান্ড ও স্পেনের সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, পর্তুগাল জাতীয় দলের কোচ হিসেবে মরিনহোর নাম ঘোষণা এখন শুধু সময়ের অপেক্ষা। কিন্তু গত বৃহস্পতিবার থেকেই পরিস্থিতি নাটকীয়ভাবে বদলে যায়। ইতালির সংবাদমাধ্যম লা রিপাবলিকা দাবি করে, মরিনহোকে কোচ করা নিয়ে পর্তুগাল ও ব্রাজিল ফুটবল ফেডারেশনের মধ্যে রীতিমতো দড়ি টানাটানি চলছে।

ইতালিয়ান সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, সিবিএফ সভাপতি এদনালল্দো রদ্রিগেজ নিজেই নাকি কোচ নির্বাচনের দায়িত্ব নিয়েছেন। মরিনহো এই মুহূর্তে বড়দিন উদ্‌যাপন করতে তার পরিবারের সঙ্গে পর্তুগাল আছেন। তার সঙ্গে আলাপ চূড়ান্ত করতে এক মধ্যস্থতাকারীকে পাঠাচ্ছে ব্রাজিল জাতীয় দল। যিনি নাকি ইতিমধ্যে সাও পাওলো থেকে পর্তুগালের উদ্দেশে রওনা দিয়েছেন।  তারকাবহুল দলটিকে সামলাতে মরিনহোর মতো একজন অভিজ্ঞ কোচকেই নাকি খুঁজছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপের শেষ আট থেকে ব্রাজিলের বিদায়ের পরেই পদত্যাগ করেন কোচ তিতে। তার বিকল্প হিসেবে জোরালো ভাবে উঠে এসেছিল রিয়াল মাদ্রিদ ম্যানেজার কার্লো আনচেলত্তির নাম। এছাড়া ব্রাজিলের সাবেক মহাতারকারা চেয়েছিলেন পেপ গার্দিওলাকে। কিন্তু হুট করেই শিরোনামে উঠে এলেন হোসে মরিনহো।  এই মুহূর্তে তিনি ইতালির ক্লাব এএস রোমার ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার এই নাটকের শেষ দেখার অপেক্ষা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.