× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন জকোভিচ

০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৫৩ এএম

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের মাধ্যমে স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল ক্যারিয়ারের ২১তম স্ল্যাম শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন। আর নাদালের এই কৃতিত্বের পর বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ করোনা ভ্যাকসিন নিতে রাজী হয়েছেন বলে জানিয়েছেন তার আত্মজীবনীর লেখক দানিয়েল মিউকশ্চ। অস্ট্রিয়ান সংবাদমাধ্যম হটেকে তিনি বলেছেন, ‘চারপাশ থেকে যা শুনছি, তাতে মনে হচ্ছে সে টিকা নিচ্ছে। হয়তো অস্ট্রেলিয়ার ফাইনালের প্রভাব আছে এতে। হয়তো রাফায়েল নাদালের ২১তম গ্র্যান্ড স্ল্যাম তাকে এদিকে ঠেলে দিয়েছে।’

মেলবোর্নের ফাইনালে রাশিয়ান দানিল মেদভেদেভকে পাঁচ সেটের উত্তেজনার লড়াইয়ের পর শিরোপা হাতে তুলেন রাফায়েল নাদাল। ভ্যাকসিনেটেড না থাকায় অস্ট্রেলীয় সরকারের কোভিড আইন অনুযায়ী জকোভিচ সেখানে গিয়েও শেষ পর্যন্ত কোর্টে নামতে পারেননি। দুই দফা আপিল করে বিতর্কিত এই বিষয়টি থেকে বেরিয়ে আসতে না পারায় জকোভিচকে না খেলেই দেশে ফিরে আসতে হয়েছিল। এই জয়ের মাধ্যমে নাদাল জকোভিচ ও রজার ফেদেরারকে পিছনে ফেলে সর্বকালের সর্বোচ্চ ২১তম স্ল্যাম শিরোপা জয়ের কৃতিত্ব অর্জণ করেন।

এই জয়ের পরপরই দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী নাদালকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে বার্তা পাঠান জকোভিচ।
সম্প্রতি করোনাভাইরাসের টিকা নেওয়ার ক্ষেত্রে নতুন কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে ফ্রান্সও। ফলে টিকা না নিলে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেনে খেলার ক্ষেত্রেও ঝামেলায় পড়তে পারেন জকোভিচ। যুক্তরাষ্ট্রও আগেই জানিয়ে রেখেছে, টিকা না নেওয়া কেউ ইউএস ওপেনে খেলতে পারবেন না।

গত ডিসেম্বরে ক্রোয়েশিয়ায় ডেভিস কাপের সেমিফাইনালের পর থেকে আর কোর্টে দেখা যায়নি জকোভিচকে। এ মাসের শেষ দিকে দুবাই ওপেনে দেখা যেতে পারে তাকে। অবশ্য এর আগে মেক্সিকো ওপেনেও খেলতে পারেন এই সার্বিয়ান। সেখানে মেদভেদেভ ছাড়াও খেলবেন আলেকজান্ডার জেভেরভ, স্টিফানোস টিসিতসিপাস ও মাত্তেও বেরেত্তিনি।

শেষ পর্যন্ত জকোভিচ ভ্যাকসিন নিলে তাকে দেখা যেতে পারে ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি মাস্টার্স ওপেনেও। যুক্তরাষ্ট্রের এখনকার নিয়ম অনুযায়ী টিকা নেওয়া বাধ্যতামূলক। সেখানে খেললে নাদালের সঙ্গেও দেখা হয়ে যেতে পারে তার। এদিকে এটিপি র‌্যাঙ্কিংয়ের নিজের অবস্থান দৃঢ় রাখতে এসব টুর্নামেন্টে খেলতে হবে জকোভিচকে। এখন পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে আছেন তিনি। দুইয়ে আছেন মেদভেদেভ। এই রাশিয়ান খেলবেন রটারডেমের ওপেন ৫০০-তে। জকোভিচের সঙ্গে পার্থক্যটা তাই আরও কমিয়ে আনার সুযোগ পাবেন মেদভেদেভ।

এদিকে গত মাসে অস্ট্রেলিয়ান কর্মকতাদের কাছে জকোভিচ যে করোনা টেস্টের কাগজপত্র পেশ করেছিল তা সর্ম্পূণ বৈধ বলেই দাবী করেছে  সার্বিয়ান কর্র্তৃপক্ষ। বিভিন্ন গণমাধ্যম সেই কাগজপত্র নিয়ে প্রশ্ন তোলায় তার বৈধতা নিয়ে বিতর্ক তৈরী হয়েছিল। সার্বিয়ান প্রসিকিউটর অফিস জানিয়েছে পরীক্ষার ফলাফলে কোন ধরনের অসঙ্গতির প্রমান মিলেনি। এক বিবৃতিতে সেখান থেকে জানানো হয়েছে, ‘জকোভিচের বেশ কিছু টেস্ট ১৬-২২ ডিসেম্বরের মধ্যে করা হয়েছে এবং সেখানে সবগুলোই বৈধ বলে প্রমানিত হয়েছে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.