× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিগ ব্যাশে ন্যাথান এলিসের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৩, ০৫:৫০ এএম

বিগ ব্যাশে রোববার সিডনি থান্ডারের বিপক্ষে দুই ওভার মিলিয়ে এই কীর্তি গড়েন হোবার্ট হারিকেন্সের এলিস। টুর্নামেন্টে হোবার্টের হয়ে হ্যাটট্রিক করা দ্বিতীয় বোলার তিনি। ২০১২-১৩ মৌসুমে সিডনি থান্ডারের বিপক্ষেই তিন বলে তিন উইকেট নিয়েছিলেন বাঁহাতি স্পিনার জাভিয়ার ডোহার্টি।

পাওয়ার প্লেতে করা একমাত্র ওভারের শেষ বলে সাফল্য পান ন্যাথান এলিস। এরপর বল হাতে পেতে তাকে অপেক্ষা করতে হয় ১০ ওভার! দীর্ঘ সময় পর বল হাতে নিয়ে যেন আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন এই পেসার। পরপর দুই বলে দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাটট্রিক।

বেলেরিভ ওভালে ইনিংসের চতুর্থ ওভারে আক্রমণে আসেন এলিস। দারুণ বোলিংয়ে প্রথম পাঁচ বলে স্রেফ ৩ রান দেন তিনি। ষষ্ঠ বলে তাকে লেগ সাইডে খেলতে গিয়ে এলবিডব্লিউ হন সিডনি থান্ডারের ওপেনার ম্যাথু গিল্কস। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি।

এরপর পঞ্চদশ ওভারে এলিসকে আবার বোলিংয়ে আনেন হোবার্টের অধিনায়ক ম্যাথু ওয়েড। প্রথম বলে কাভারে ফাহিম আশরাফের হাতে ক্যাচ তুলে দেন থিতু ব্যাটসম্যান অলিভার ডেভিস। ২ ছক্কা ও ৩ চারে ৩৮ বলে ৪৫ রান করেন তিনি।

এলিস পরের বলে বোল্ড করে দেন ন্যাথান ম্যাকঅ্যান্ড্রুকে। তাতে হ্যাটট্রিক করা বোলারদের তালিকায় উঠে যায় তার নাম। তবে তার উদযাপনে ছিল না এর কোনো বহিঃপ্রকাশ। দারুণ এক অর্জন ধরা দিয়েছে, যেন বুঝতেই পারেননি তিনি।

নিজের পরের ওভারে আরেকটি উইকেট পান এলিস। বোল্ড করে দেন তিনি ৩ চারে ২০ রান করা বেন কাটিংকে। ৪ ওভারে ২৭ রান দিয়ে ৪ উইকেট নেন এলিস। টি-টোয়েন্টিতে যা তার সেরা বোলিং। আগের সেরা ছিল পাকিস্তানের বিপক্ষে গত বছর ২৮ রানে ৪ উইকেট।

টি-টোয়েন্টিতে এ নিয়ে দ্বিতীয়বার হ্যাটট্রিক করলেন এলিস। ২০২১ সালে বাংলাদেশ সফরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকে প্রথম বোলার হিসেবে হ্যাটট্রিক করে ইতিহাসে নাম লেখান তিনি।

বিগ ব্যাশের ইতিহাসে নবম বোলার হিসেবে তিন বলে তিন উইকেট নেওয়ার কীর্তি গড়লেন ২৮ বছর বয়সী এলিস।

 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.