× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সৌদি আরবে বছরের প্রথম ‘এল ক্লাসিকো’ আজ

স্পোর্টস ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৩, ০৬:০২ এএম

আজ বাংলাদেশ সময় রাত ১টায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালের মুখোমুখি হবে দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই মহারণ।

ফাইনালে উঠতে দুই দলকেই সেমিফাইনালে কঠিন পরীক্ষা দিতে হয়েছে। ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে ১(৪)-(৩)১ গোলে হারিয়েছে রিয়াল। অন্যদিকে বার্সেলোনাকেও যেতে হয়েছে টাইব্রেকারে। টের স্টেগেনের বীরত্বে রিয়াল বেতিসের বিপক্ষে ২(৪)-২(২) গোলের জয় পায় তারা।  

সুপার কাপে এর আগে এল ক্লাসিকো হয়েছে আটবার। এর মধ্যে সাতবারই জিতেছে রিয়াল। ফাইনাল এলে একপ্রকার অদম্য হয়ে ওঠে তারা। অন্যদিকে ২০১০ সালের পর কেবল একবারই ফাইনাল হেরেছেন কোচ কার্লো আনচেলত্তি। সেটাও স্প্যানিশ সুপার কাপে ২০১৪ সালে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে।

তা থেকেই অনুপ্রেরণা নিচ্ছেন বার্সা কোচ জাভি হার্নান্দেস, ‘২০১০ সালের পর মাত্র একটি ফাইনালে হেরেছেন আনচেলত্তি, সেই তথ্য শুধু আমাকে আরও অনুপ্রাণিত করবে। যেহেতু সামনে রিয়াল মাদ্রিদ, আমরা একটু বেশিই অনুপ্রাণিত। ক্যাবিনেটে একটি ট্রফি যোগ হলেই সবকিছু বদলে যেতে পারে। তবে রিয়াল ভয়ংকর, এমনকি তারা ভালো না খেললেও।‘

ফাইনালের চাপ নিতে অভ্যস্ত রিয়াল, জানালেন আনচেলত্তি। তিনি বলেন, ‘ম্যাচ ও ফাইনাল জেতার জন্য প্রতিদিনই লড়াই করি। ছেলেরা উদ্দীপ্ত এবং ফুরফুরে। আমার খেলোয়াড়রা এই ধরণের চাপ নিতে অভ্যস্ত এবং আমরা আত্মবিশ্বাসী। ’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.