× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সর্বশেষ চার ইনিংসে তৃতীয় সেঞ্চুরি তুলে নিলেন বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক

১৫ জানুয়ারি ২০২৩, ০৯:০৭ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আজ ঝোড়ো ব্যাটিংয়ে তিন অঙ্কের দেখা পেয়েছেন কোহলি। মাত্র ৮৫ বলে সেঞ্চুরি তুলে নেওয়ার পথে লঙ্কান বোলারদের নাস্তানাবুদ করে ছেড়েছেন এই ভারতীয় ব্যাটার। হাঁকিয়েছেন ১০টি চার ও ১টি ছক্কা। ওয়ানডে ক্রিকেটে এটি তার ৪৬তম সেঞ্চুরি।  

ওয়ানডে সেঞ্চুরির হিসাবে কোহলির সামনে আছেন শুধু শচীন টেন্ডুলকার। ভারতীয় কিংবদন্তির ঝুলিতে আছে ৪৯টি ওয়ানডে সেঞ্চুরি। ৪৬৩ ম্যাচ খেলে এই মাইলফলক গড়েছিলেন শচীন। তবে কোহলি ম্যাচ খেলেছেন অনেক কম। ২৬৮তম ম্যাচ খেলতে নামা এই ব্যাটার আর মাত্র ৪টি সেঞ্চুরি হাঁকালেই ছাড়িয়ে যাবেন শচীনকে।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির তালিকাতেও শচীনের পরেই অবস্থান কোহলির। এখন পর্যন্ত তার মোট সেঞ্চুরি ৭৪টি। আর শচীনের পাশে জ্বলজ্বল করছে ১০০টি সেঞ্চুরি। তিনে থাকা অজি কিংবদন্তি রিকি পন্টিং হাঁকিয়েছিলেন ৭১ সেঞ্চুরি। তবে একটা জায়গায় বাকি সবাইকে ছাড়িয়ে গেছেন কোহলি।  

একটি দলের বিপক্ষে সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরির রেকর্ড আরও আগে থেকেই কোহলির দখলে। তবে এবার নিজেকেই ছাড়িয়ে গেছেন তিনি। ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত তার সেঞ্চুরি হলো ১০টি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ সেঞ্চুরি ছিল তার আগের রেকর্ড।  

কীর্তিমানদের আরও এক তালিকায় নিজেকে যুক্ত করেছেন কোহলি। হয়েছে ওয়ানডে ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক। এই ফরম্যাটে সবচেয়ে বেশি রানের মালিক শচীন (১৮,৪২৬ রান)। দ্বিতীয় স্থানে আছেন কুমার সাঙ্গাকারা (১৪, ২৩৪ রান), তিনে রিকি পন্টিং (১৩,৭০৪ রান), চারে সনথ জয়াসুরিয়া (১৩,৪৩০ রান)। কোহলির সংগ্রহ এখন পর্যন্ত ১২,৭৫৪* রান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.