× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে মুখোমুখি স্পেন-ইতালি

স্পোর্টস ডেস্ক

২৬ জানুয়ারি ২০২৩, ০৫:৪৭ এএম

উয়েফার সাফল্যময় এই টুর্নামেন্টের তৃতীয় আসরের সেমিফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়েছে। ফাইনালে ওঠার লড়াইয়ে ইতালি খেলবে স্পেনের বিপক্ষে। শেষ চারের আরেক ম্যাচে মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও ক্রোয়েশিয়া। গতকাল সুইজারল্যান্ডের নিয়নে উয়েফার প্রধান কার্যালয়ে এই ড্র অনুষ্ঠিত হয়। চার দলের লড়াই হবে নেদারল্যান্ডসের দুটি ভেন্যুতে।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের কদর কমছে—এ অনুধাবন থেকে নতুন একটি টুর্নামেন্ট চালুর সিদ্ধান্ত নিয়েছিল ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা)। তাদের অধীনে থাকা ৫৫টি জাতীয় দলকে আরও শক্তিশালী করা এবং আরও বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মানসিকতা নিয়ে গড়ে তোলার উদ্দেশ্যে ২০১৮ সাল থেকে আয়োজিত হয়ে আসছে নেশনস লিগ।

আগামী ১৪ জুন প্রথম সেমিফাইনালে কাতার বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলবে স্বাগতিক নেদারল্যান্ডস। পরদিন মুখোমুখি হবে সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ও ইতালি। ফাইনাল হবে ১৮ জুন। এর আগে একই দিন হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

২০১৯ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। সেবার রানার্স আপ হয় নেদারল্যান্ডস। পরের আসরে ফ্রান্সের কাছে ফাইনালে হেরে যায় স্পেন। ওই আসরে তৃতীয় হয় ইতালি।

গত বছর ‘এ’ লিগের চার গ্রুপের সেরা হিসেবে সেমিফাইনালে জায়গা করে নেয় দলগুলো। সবার সামনেই প্রথমবার নেশনস লিগে চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.