× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রিয়াদের আউট নিয়ে প্রশ্ন করায় ক্ষেপলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক

০৪ মার্চ ২০২৩, ০৬:১৩ এএম

ইংল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ ইতোমধ্যেই হাতছাড়া হয়েছে বাংলাদেশের। যে কারণে স্বাভাবিকভাবেই বিভিন্ন আলোচনা-সমালোচনার উঠছে। তবে দুটি ম্যাচেই ব্যাট হাতে ক্রিজে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। সে কারণে তার ফর্ম নিয়ে অধিনায়ক তামিম ইকবালের কাছে সাংবাদিকরা প্রশ্ন করেন। এ সময় রিয়াদের ব্যাটিং নিয়ে প্রশ্ন করাকে ভালোভাবে নেননি তিনি। বলেছেন, তিনি বারবার একই প্রসঙ্গে কথা বলতে পছন্দ করেন না।

প্রথম ম্যাচে শেষ পর্যন্ত বাংলাদেশের জয়ের আশা থাকলেও দ্বিতীয় ম্যাচে তার ছিটেফোটাও ছিল না। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় রান-বলে ব্যবধান বাড়তে থাকে। প্রথম ম্যাচে ৩১ রানের পর রিয়াদ এই ম্যাচে করেছেন ৩২ রান। ক্রিজে সেট হয়েও আবারও ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন তিনি। সেই প্রসঙ্গে জানতে চাওয়া হয় তামিমের কাছে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মারমার-কাটকাট উত্তরই দিয়েছেন তামিম। সে সময় তিনি গেল বছর ভারতের বিপক্ষের ম্যাচে রিয়াদের করা ৭৭ রানের একটি ইনিংসের কথা স্মরণ করিয়ে দেন। 

এ সময় তামিম বলেন, ‘দেখেন, আমি বারবার একই জিনিস বলতে পছন্দ করি না। এক সিরিজ আগেই কিন্তু একটা ম্যাচ উইনিং ইনিংস খেলছেন উনি (মাহমুদউল্লাহ)। একটা সিরিজে ২-৩-৪টা ম্যাচের মধ্যে যদি আপনারা একই প্রশ্ন বারবার করতে থাকেন, উনাকে (মাহমুদউল্লাহ) এভাবে চাপ দিতে থাকেন, সেটা কোনো দলের জন্যই স্বাস্থ্যকর নয়।’

বরং ঢালাওভাবে সমালোচনা না করে আগলে রাখার পরামর্শ দিয়েছেন তামিম, ‘উনি আপনার দেশেরই খেলোয়াড় কিন্তু। তবে আমি বলব শুধু উনার না, আমাদেরও এমন অনেক জায়গা আছে যেখানে অবদান রাখতে পারি। ফিল্ডিং হোক, ব্যাটিং হোক কিংবা কথার ইনপুট হোক; অনেকভাবেই আমরা নিজেদের কাজটা করতে পারি। আমি এই দলের অধিনায়ক। আমি কোনো দিনও একজন ব্যক্তিকে এককভাবে চিহ্নিত করাটা পছন্দ করি না। দোষ হোক কিংবা না হোক। আমি এখানে অবশ্যই তাকে সমালোচনা থেকে আগলে রাখব।’


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.