× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বোলিংয়ে বাংলাদেশ

৩১ মার্চ ২০২২, ০৩:৪১ এএম

কাগজ-কলমের হিসাবে নিশ্চিত করেই এগিয়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। কিন্তু সব সময় কী আর চেনা দৃশ্য চোখে পড়ে? ওয়ানডে সিরিজ জয়ের পর আত্মবিশ্বাস তুঙ্গে বাংলাদেশের। সেই ছন্দ নিয়ে এবার টেস্ট মিশনে প্রোটিয়াদের মুখোমুখি টাইগাররা। ডারবানে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। যেখানে বৃহস্পতিবার টস ভাগ্যটা সঙ্গে থাকল বাংলাদেশের।

এদিন টস করতে নেমে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন অধিনায়ক মুমিনুল হক। দেশের সপ্তম ক্রিকেটার হিসেবে টেস্টের সাদা পোশাকে ৫০তম ম্যাচ খেলতে নেমেছেন এই ব্যাটসম্যান। যেখানে শুরুতেই হাসিমুখ তার। প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

এদিকে দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা ডারবানে নিজের ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলছেন। আফ্রিকার ২৪তম খেলোয়াড় হিসেবে এই মাইলফলপে পা রাখলেন তিনি। 

ইতিহাস জানাচ্ছে-দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২টি ম্যাচ খেলে জয়ের কোনো রেকর্ড নেই বাংলাদেশের। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকার মাঠেও অভিজ্ঞতা বেশ তিক্ত। বাংলাদেশ ৬টি ম্যাচ খেলেছে দেশটিতে আর প্রত্যেকটিতেই হেরেছে বড় ব্যবধানে। ৫টি ছিল ইনিংস ব্যবধানে হার। একটিতে ৩৩৩ রানের পরাজয়। প্রোটিয়াদের বিপক্ষে নিজেদের মাঠে বাংলাদেশ ৬ টেস্ট খেলে দুটি ম্যাচে ড্র করেছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.