× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জয়ের দেখা পেলো চেন্নাই

০৮ মে ২০২২, ২৩:৩০ পিএম

নিজেদের এগারোতম ম্যাচে চতুর্থ জয়ের দেখা পেলো এবারের আইপিএলে ধুঁকতে থাকা চেন্নাই সুপার কিংস। দিল্লি ক্যাপিটালসকে ৯১ রানে হারিয়েছে মাহিন্দ্রা সিং ধোনির দল। এ নিয়ে এবারের আইপিএলে ধোনির নেতৃত্বে ফিরে টানা তৃতীয় তথা হ্যাটট্রিক জয় পেলো চেন্নাই। পর পর দুই ম্যাচ জেতা দলটি এ ম্যাচে দিল্লিকে এক কথায় উড়িয়ে দিলো। ৪৯ বলে সাতটি চার ও পাঁচ ছক্কার মারে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন চেন্নাইয়ের অপেনার ডেভন কনওয়ে।

মুম্বাইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দিল্লির সামনে ৬ উইকেটে ২০৯ রান তোলে ধোনির কাঁধে চড়া চেন্নাই। বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে মিচেল মার্শের ২০ বলে ২৫, ডেভিড ওয়ার্নারের ১২ বলে ১৯, রিষভ পন্তের ১১ বলে ২১ আর শেষ দিকে শার্দুল ঠাকুরের ১৯ বলে ২৪ রানের ইনিংস দিল্লির ম্যাচ বাঁচাতে পারেনি। ইনিংসের ১৪ বল বাকি থাকতেই অলআউট হয় রিকি পন্টিংয়ের শিষ্যরা।

চেন্নাইয়ের ইংলিশ অলরাউন্ডার মঈন আলি ৪ ওভারে ১৩ রান খরচায় ৩ উইকেট নেন। এছাড়া মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং, ডোয়াইন ব্রাভো দুটি করে আর মহেশ থিকসানার শিকার হয় অপর উইকেটটি।

প্রথম ইনিংসে চেন্নাইয়ের কিউই ব্যাটার ডেভন কনওয়ে রীতিমত ঝড় তোলেন। ৪৯ বলে তিনি খেলেন ৮৭ রানের টর্নেডো গতির ইনিংস। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

অন্য অপেনার রুতুরাজ গায়কোয়াড় খেলেন ৩৩ বলে ৪১ রানের ইনিংস। উদ্বোধনী জুটিতেই ১১০ রান তুলে চেন্নাইকে বড় স্কোরের ভিত তৈরি করে দেন কনওয়ে-রুতুরাজ।

এরপর শিবাম দুবে ১৯ বলে খেলেন ৩২ রানের ইনিংস। মহেন্দ্র সিং ধোনি অপরাজিত থাকেন ৮ বলে ২১ রানের ইনিংস। দিল্লি হয়ে অ্যানরিখ নরকিয়া ৪ ওভারে ৪২ রান দিয়ে নেন ৩ উইকেট। খলিল আহমেদ নেন ২ উইকেট। ১ উইকেট নেন মিচেল মার্শ।

আইপিএলের এবারের আসরে নবাগত দল লখনৌ পয়েন্ট টেবিলে শীর্ষে আছে। ১১ ম্যাচে ৮ জয়ে তাদের পয়েন্ট ১৬। লখনৌয়ের মতো সমান ১১টি করে ম্যাচ খেলে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে যথাক্রমে গুজরাট টাইটান (১৬ পয়েন্ট) ও রাজস্থান রয়্যালস (১৪ পয়েন্ট)। এক ম্যাচ বেশি খেলে ১৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এছাড়া পাঁচে দিল্লি, ছয়ে হায়দারাবাদ, সাতে পাঞ্চাব, আটে নম্বরে চেন্নাই, নয় নম্বরে কলকাতা আর ১০ নম্বরে অর্থাৎ তলানিতে আছে মুম্বাই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.