× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অরিজিনাল গিগাবাইট পণ্য নিশ্চিতে স্মার্ট ওয়ারেন্টি দেখে কেনার আহ্বান

তথ্যপ্রযুক্তি ডেস্ক

০৬ আগস্ট ২০২২, ০৫:১৩ এএম । আপডেটঃ ০৬ আগস্ট ২০২২, ০৭:০৬ এএম

৬ আগস্ট ২০২২ তারিখে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে গিগাবাইট ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ড বায়োস আপডেট বিষয়ক সংবাদ সম্মেলন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গিগাবাইট এর পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: এর ডিসট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আলবেরুনী সুজন এবং গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো: আনাস খান।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে মুজাহিদ আল বেরুনী সুজন বলেন, গিগাবাইট এর সাথে স্মার্ট এর পথচলা প্রায় ১৮ বছরের। এসময়ে, গিগাবাইটের গুনগত মানের পন্য আর স্মার্ট এর সার্ভিস একসাথ হয়ে দেশের আইটি পেরিফেরাল মার্কেটে একটা বড় মার্কেট শেয়ার অর্জন করতে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপনকালে খাজা মো: আনাস খান বলেন, "ইন্টেল এর নতুন জেনারেশনের প্রসেসরগুলোর পারফর্মেন্স সঠিকভাবে পাওয়ার জন্য গিগাবাইট তাদের ইন্টেল ৬০০ সিরিজের মাদারবোর্ডের বায়োস আপডেট প্রকাশ করেছে। গিগাবাইট সবসময়ই ইউজারদের সর্বোত্তম কর্মক্ষমতা, সামঞ্জস্যতা এবং অভিজ্ঞতা প্রদান করতে ইন্টেল এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে থাকে। এরই ধারাবাহিকতায় আসন্ন নতুন প্রজন্মের ইন্টেল প্রসেসরের সাথে গিগাবাইট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট টিম জেড৬৯০, বি৬৬০ এবং এইচ৬১০ মাদারবোর্ডের জন্য ভালোভাবে যাচাইকৃত এবং পরীক্ষাকৃত বায়োস কোড প্রস্তুত করেছে। নতুন প্রসেসর বাজারে আসার পর এটি ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম আপগ্রেডের ক্ষেত্রে দারুন সহায়তা করবে।"

গিগাবাইট বায়োস, কিউ-ফ্ল্যাশ, বা কিউ ফ্ল্যাশ প্লাস প্রযুক্তির দ্বারা একটি সিপিইউ, র্যাম এমনকি জিপিইউ ইনস্টল না করেই একটি বায়োস ফাইল ফ্ল্যাশ করতে পারে। সর্বশেষ বায়োস আপডেটগুলো গিগাবাইটের ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানান তিনি।

একটা সময় ছিল, যখন গিগাবাইট বলতে সবাই শুধু মাদারবোর্ড আর গ্রাফিক্স কার্ডকে বুঝত। কিন্তু, বর্তমানে কম্পিউটারের জন্য প্রয়োজনীয় প্রায় সকল পেরিফেরাল তৈরি করছে গিগাবাইট। 

মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ড ছাড়াও বর্তমানে গিগাবাইট ব্রান্ডের মনিটর, র্যাম, এসএসডি, কেসিং, পাওয়ার সাপ্লাই, কুলার, মাউস, কীবোর্ড বাজারে পাওয়া যাচ্ছে। তাছাড়াও, গেমার এবং গ্রাফিক্স প্রফেশনালদের জন্য গিগাবাইটের শক্তিশালি ল্যাপটপ তো থাকছেই।

অনুষ্ঠানে, বাজারে সয়লাব নন-চ্যানেল গিগাবাইট পণ্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন স্মার্ট এর পরিচালক জাফর আহমেদ। তিনি বলেন, “কতিপয় অসাধু ব্যবসায়ী অবৈধ পথে ওয়্যারেন্টি বিহীন গিগাবাইট পণ্য বিভিন্ন দেশ থেকে আমদানি করে বাংলাদেশের বাজারে বিক্রি করছেন। যার ফলে, শুধুমাত্র গিগাবাইট এবং পরিবেশক হিসেবে শুধুমাত্র আমরাই ক্ষতিগ্রস্ত হচ্ছি না, মূল ক্ষতিগ্রস্ত হচ্ছেন ইউজারগন। তাই, আমি ইউজার এবং ক্রেতাগনকে অনুরোধ করব, আপনারা গিগাবাইট এর যেকোন পণ্য কেনার পূর্বে অবশ্যই স্মার্ট ওয়্যারেন্টি স্টিকার দেখে ক্রয় করবেন। প্রয়োজনে কোন ধরনের কনফিউশন থাকলে, সরাসরি আমাদের সাথে যোগাযোগ করে জেনুইন চ্যানেলের পণ্য কিনা তা যাচাই করে নিন।“

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.