× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মোখায় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের ১২শ পরিবার সহায়তা পাবে আজ

কক্সবাজার প্রতিনিধি

১৫ মে ২০২৩, ২০:২৩ পিএম

শক্তিশালী ঘূর্ণিঝড় মোখা'র আক্রমণে ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিনের ১২০০ ঘরবাড়ি মেরামত, অর্থ সহায়তা ও পুনর্বাসন কার্যক্রম শুরু করা হয়েছে।

গতকাল সোমবার (১৫ মে) বিকেলে কক্সবাজার জেলা প্রশাসক সেন্টমার্টিন পৌঁছে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন, পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলে তাদের হাতে ত্রাণ সহায়তা বিতরণ করেন।
জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান গণমাধ্যমে  জানান, আজ মঙ্গলবার থেকে সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের ১২০০ ঘরবাড়ি মেরামত, অর্থ সহায়তা ও পূনর্বাসন করা হবে। সেন্টমার্টিনে মোখা'র আক্রমণে ১১ জন আহত হয়েছেন। তাদের চিকিৎসার  ব্যবস্থাও করা হয়েছে।
সেন্টমার্টিন পরিদর্শনে গিয়ে  কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা জানান, দলীয়ভাবে আওয়ামী লীগের দুর্যোগ মোকাবিলা কার্যক্রমের মতো ক্ষতিগ্রস্ত মানুষের পুনর্বাসনের কাজেও পাশে থাকবে। এই দুর্যোগে সেন্টমার্টিনে যারা ক্ষতির সম্মুখীন হয়েছেন, সবাইকে সহায়তা করা হচ্ছে।
সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, মঙ্গলবার সরকারের পক্ষ থেকে দ্বীপে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান শুরু করা হয়েছে। এতে ঘূর্ণিঝড় মোখা'য় ক্ষতির শিকার অনেক গরিব মানুষের উপকার হচ্ছে। আশাকরি ক্ষতিগ্রস্ত সবাই ত্রাণ, অর্থ ও অন্যান্য সামগ্রী পাবেন।
পরিদর্শনকালে কোস্টগার্ডের পূর্ব জোন কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ সোহেল আজম, পুলিশ সুপার মাহাফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্ত লোকজন জানান, সরকারের পক্ষ থেকে ত্রাণ সহায়তা আমাদের কাজে আসবে। সরকারের পক্ষ থেকে আমাদের জন্য যা বরাদ্দ থাকবে সেটি যদি যথাযতভাবে আমাদের দেয়া হয়, তাহলে দ্বীপের বাসিন্দাদের কিছুটা হলেও সংকট দূর হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.