× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিনিয়োগকারীদের হারানোর শীর্ষে কুইন সাউথ টেক্সটাইল

১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫০ এএম

গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ স্থানটি দখল করেছে কুইন সাউথ টেক্সটাইল। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম কমার শীর্ষ স্থানটি দখল করেছে প্রতিষ্ঠানটি। গেলো সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ৪৬ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ৩০ টাকা ৯০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ৩৪ টাকা ৯০ পয়সা ।

২০১৮ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি সর্বশেষ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। এর আগে ২০২০ সালে ৮ শতাংশ নগদ ও ৮ শতাংশ বোনাস শেয়ার দেয় প্রতিষ্ঠানটি। তার আগে ২০১৯ সালে ৮ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার এবং ২০১৮ সালে ৭ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালের জুলাই-ডিসেম্বর সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৬১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৪৯ পয়সা।

এদিকে দাম কমে যাওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬০ কোটি ৭২ লাখ ৪৭ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১২ কোটি ১৪ লাখ ৪৯ হাজার টাকা। কুইন সাউথ টেক্সটাইলের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল বাংলাদেশ বিল্ডিং সিস্টেম। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ২৬ শতাংশ। ১১ দশমিক ১৪ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে সানলাইফ ইন্স্যুরেন্স।

এছাড়া গত সপ্তাহে দাম কমার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- প্রাইম ইন্স্যুরেন্সের ৮ দশমিক ২২ শতাংশ, ন্যাশনাল পলিমারের ৫ দশমিক ৯৫ শতাংশ, লিব্রা ইনফিউশনের ৫ দশমিক ৮৬ শতাংশ, অগ্নি সিস্টেমের ৫ দশমিক ৫৮ শতাংশ, ইউনিয়ন ব্যাংকের ৫ শতংশ, ফু-ওয়াং ফুডের ৪ দশমিক ৭৪ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজের ৪ দশমিক ৬৭ শতাংশ দাম কমেছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.