× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিভাসু ও ইমপেরিয়াল হাসপাতালের মধ্যে সমঝোতা স্মারক সই

১১ ডিসেম্বর ২০২১, ১৪:৪৪ পিএম

যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা এবং গবেষণা উপকরণ, প্রকাশনা ও তথ্য বিনিময়ের লক্ষ্যে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এবং ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড, চট্টগ্রাম-এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। প্রতিষ্ঠান দু’টির মধ্যে পারস্পরিক সুযোগ-সুবিধা বিনিময় এবং উন্নয়নের লক্ষ্যে পাঁচ বছরের জন্য এই চুক্তি স্বাক্ষরিত হয়।

সম্প্রতি এক অনুষ্ঠানে সিভাসু’র ফুড প্রসেসিং এ- ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শিরীন আক্তার এবং ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড-এর নিউট্রিশন এন্ড ডায়েট ম্যানেজমেন্ট বিভাগের চিফ ডায়েটেশিয়ান এন্ড নিউট্রিশনিস্ট মাহফুজা আফরোজ সাথী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে সই করেন।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এবং ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড-এর চেয়ারম্যান প্রফেসর ডা. রবিউল হোসেন।

সমঝোতা স্মারকের আওতায় ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড সিভাসু’র ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের তাত্ত্বিক ও ব্যবহারিক (ইন-পেশেন্ট ডায়েট ম্যানেজমেন্ট সংক্রান্ত প্রশিক্ষণ, যেমন-ডায়াবেটিক ডায়েট, কার্ডিয়াক ডায়েট, এন্টারাল ডায়েট ইত্যাদি) প্রশিক্ষণ প্রদান করবে।

প্রতিটি ব্যাচে ৪-৫ জন করে শিক্ষার্থী থাকবে এবং প্রশিক্ষণের সময়কাল হবে ৪-৫ সপ্তাহ। কোর্স শেষে প্রত্যেক শিক্ষার্থীকে সিভাসু এবং ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড কর্তৃপক্ষ কর্তৃক যৌথভাবে মূল্যায়ন করা হবে এবং যোগ্য শিক্ষার্থীদেরকে ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড-এর পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

এছাড়া, চুক্তির আওতায় প্রতিষ্ঠান দুটির মধ্যে অন্য যেসব কার্যক্রম সম্পাদিত হবে তার মধ্যে উল্লেখযোগ্য হলো : যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা এবং গবেষণা উপকরণ, প্রকাশনা ও তথ্য বিনিময়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.