× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২৪, ১৮:১১ পিএম

প্রতিটি দেশেরই কিছু ঐতিহ্যবাহী মিষ্টান্ন থাকে যা তাদের দেশের সংস্কৃতিকে উপস্থাপন করে। এমনিভাবে পিঠা-পুলি বাঙালি সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ। বাংলার গ্রামে গ্রামে বিশেষত শীতকালে অতিথি আপ্যায়নে পিঠা-পুলির উপস্থিতি বিশেষভাবে লক্ষণীয়।

আমাদের অনেকেরই শৈশবের স্মৃতি জড়িয়ে আছে মায়ের হাতের গরম পিঠার সাথে। শৈশবের সেই সব স্মৃতির পাতা উল্টাতেই প্রেসিডেন্সি ইউনিভার্সিটি গতকাল শুক্রবার দিনব্যাপী “পিঠা উৎসব-১৪৩০” আয়োজন করে ।

দিনব্যাপী এই পিঠা উৎসবে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে বাহারি রকমের পিঠা-পুলির প্রায় ১৬ টি স্টলসহ নানা আয়োজনে মুখরিত ছিল ক্যাম্পাস। “পিঠা উৎসব-১৪৩০” উদযাপন উপলক্ষে প্রেসিডেন্সি ইউনিভার্সিটি কালচারাল ক্লাব একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। লোকজ পল্লী গান ও নৃত্য ছিল উক্ত অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষনীয় দিক। বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনের পাশাপাশি সম্মানিত শিক্ষকগনের অসাধারণ পরিবেশনায় অনুষ্ঠানটি নতুন মাত্রা লাভ করে। 

প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রিন্সিপাল এডভাইজার প্রফেসর ড. আনোয়ারুল কবির সকাল ১০টায় উক্ত “পিঠা উৎসব-১৪৩০” শুভ উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ট্রেজারার, এডভাইজার, বিজনেস অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানগন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.