× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্ট্যান্ডার্ড চার্টার্ড-আইবিএ কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২৪, ১৮:৪৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসিত ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) বিভাগের কনফারেন্স সেন্টার এবং টিচার্স লাউঞ্জ আধুনিকীকরণে সাহায্য করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এই কৌশলগত অংশীদারিত্ব শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এবং জনসাধারণের কল্যাণে অবদান রাখার ব্যাংকের দীর্ঘমেয়াদী প্রতিশ্রুতির অংশস্বরূপ। 

সম্প্রতি, ঢাকায় স্ট্যান্ডার্ড চার্টার্ডের সদর দপ্তরে এ বিষয়ক একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয়; আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ. মোমেন; এবং চারুতা প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক জামাল আহমেদ সুফি। সেসময় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড আন্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী; ব্যাংকের হেড অব প্রপার্টি মেসবাহ উদ্দিন আহমেদ; ব্যাংকের চীফ কমপ্লায়েন্স অফিসার ওমর ফারুক প্রমুখ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড শিক্ষার উপযুক্ত পরিবেশ উন্নত করার ক্ষেত্রে ভূমিকা পালনকারী প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দিয়ে থাকে। অত্যাধুনিক এই কনফারেন্স সেন্টার এবং টিচার্স লাউঞ্জ শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য সহযোগিতা, উদ্ভাবন এবং মানসম্মত শিক্ষার পরিবেশ উন্নত করবে । এই প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, “তরুণ প্রজন্মের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে বিনিয়োগ করা স্ট্যান্ডার্ড চার্টার্ডের সামাজিক কার্যক্রমের অন্যতম একটি স্তম্ভ। আইবিএ বাংলাদেশের অত্যন্ত স্বনামধন্য একটি প্রতিষ্ঠান এবং বর্তমানে শতাধিক নামীদামী দেশি-বিদেশি প্রতিষ্ঠানে আইবিএ গ্র্যাজুয়েটরা নেতৃত্ব প্রদান করছে। এমন একটি প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে, আমরা আগামীর বিজনেস লিডারদের দক্ষ ও আত্মবিশ্বাসী হয়ে উঠতে উপযুক্ত পরিবেশ নিশ্চিতের লক্ষ্যস্থির করেছি। আমরা মেধাবী ও উদ্যমী তরুণদের জন্য কাজ করতে পেরে গর্বিত। নতুন কনফারেন্স সেন্টার এবং টিচার্স লাউঞ্জ আগামী প্রজন্মের দক্ষ কারিগর বিনির্মাণে আইবিএ’র যাত্রাকে শক্তিশালী করবে বলে আমরা আশাবাদী।” ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন-এর (আইবিএ) পরিচালক অধ্যাপক মোহাম্মদ এ. মোমেন বলেন, “আমরা শ্রেণীকক্ষের বাইরেও শিক্ষার্থীদের উদ্ভাবনী কাজে উৎসাহ দান ও প্রতিভা বিকাশে কাজ করি। ইন্ডাস্ট্রির সাথে কাজের ঘনিষ্ঠতা বজায় রেখে আইবিএ ৫৮ বছরের সুদীর্ঘ পথ পাড়ি দিয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ, তাদের সহায়তায় নবনির্মিত এই কনফারেন্স সেন্টার ও টিচার্স লাউঞ্জ ব্যবহার করে আমরা সমাজ ও জাতিকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে পারবো বলে আমি আশাবাদী।” দেশের দীর্ঘমেয়াদী অংশীদার হিসাবে, স্ট্যান্ডার্ড চার্টার্ড ধারাবাহিকভাবে বাংলাদেশের প্রবৃদ্ধি এবং স্থিতিস্থাপকতার অনুপ্রেরণামূলক গল্পের সাথে যুক্ত হয়েছে। ১১৯ বছরেরও বেশি সময় ধরে, ব্যাংক এই দেশে বিনিয়োগের মাধ্যমে বাণিজ্য ও উন্নয়ন এবং অন্তর্ভুক্তিকরনের লক্ষে নিবেদিত রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) দেশের সেরা বিজনেস স্কুলগুলোর মধ্যে একটি। আইবিএ ক্রমাগত মানসম্মত বহু-বিভাগীয় ও অভিজ্ঞতামূলক শিক্ষার সুযোগ এবং বৈশ্বিক অংশীদারিত্বের মাধ্যমে ভবিষ্যতের বিজনেস লিডার তৈরির লক্ষ্যে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.