× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিএটি বাংলাদেশের ৪৯তম এজিএম অনুষ্ঠিত

৩১ মার্চ ২০২২, ২৩:২১ পিএম । আপডেটঃ ০১ এপ্রিল ২০২২, ০০:০৭ এএম

বিএটি বাংলাদেশ এর ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল বুধবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় দেশ ও বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার এই সভায় ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন।

সভায় বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

সভায় শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে পাঁচটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে একমত পোষণ করেন। সিদ্ধান্তগুলো হলো- ২০২১ সালের আর্থিক বিবরণীর অনুমোদন, পরিচালনা পর্ষদের নির্বাচন, শেয়ার প্রতি সর্বমোট ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ (১২৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ) অনুমোদন, সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ এবং কর্পোরেট গভর্ন্যান্স অডিটরদের নিয়োগ। 

২০২১ সালে কোম্পানিটি মূল্য সংযোজন কর বা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য কর হিসাবে জাতীয় কোষাগারে ২৯,০৭৮ কোটি টাকা রাজস্ব প্রদান করে। যা বিএটি বাংলাদেশকে দেশের সর্বোচ্চ করদাতার সম্মাননা প্রদান করেছে। কোম্পানি নারীর ক্ষমতায়ন, টেকসই কৃষি উদ্যোগ ছাড়াও নানাবিধ প্রকল্প জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সহায়তার মাধ্যমে একটি সম্ভাবনাময় বাংলাদেশ তৈরিতে অবদান রাখছে।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে  কে এম আলী আজম, অনির্বাহী পরিচালক, এম. তোফাজ্জেল হোসেন মিয়া, অ-নির্বাহী পরিচালক,  জাকিয়া সুলতানা, অ-নির্বাহী পরিচালক, কে এইচ মাসুদ সিদ্দিকী, স্বতন্ত্র পরিচালক, আফতাব উল ইসলাম এফসিএ, স্বতন্ত্র পরিচালক, মাহমুদা খাতুন, অ-নির্বাহী পরিচালক, আবুল হোসেন, অ-নির্বাহী পরিচালক, শেহজাদ মুনীম, ব্যবস্থাপনা পরিচালক আমান মুস্তাফিজ, অর্থ পরিচালক, এবং মোঃ আজিজুর রহমান এফসিএস, কোম্পানি সচিব উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.