× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ব্র্যাক ব্যাংকের ডিএমডি হলেন শাহীন ইকবাল

২৩ এপ্রিল ২০২২, ১২:৩৫ পিএম

ব্র্যাক ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন ব্যাংকের হেড অব ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস মো. শাহীন ইকবাল।

২০১৪ সালে হেড অব ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস পদে দায়িত্ব গ্রহণ করেন শাহীন ইকবাল। তিনি ব্র্যাক ব্যাংকের ট্রেজারিকে ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষস্থানীয় পৌঁছানয় গুরুত্বপূর্ণ অবদান রাখেন। 

প্রকৌশলী থেকে ব্যাংকার হওয়া শাহীন ইকবাল ২০০৪ সালে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন। ট্রেজারি ম্যানেজমেন্ট বিশেষ করে ফরেন এক্সচেঞ্জ, মানি মার্কেট, ক্যাপিটাল মার্কেট, বিনিয়োগ বিশ্লেষণ, ফিন্যান্সিয়াল প্রোডাক্টস অ্যান্ড ডেরিভেটিভস, অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট ও আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে রিলেশনশিপ ম্যানেজমেন্টে তার বিশেষ দক্ষতা আছে।

তিনি বেক্সিমকোতে তার কর্মজীবন শুরু করেন। ১৯৯৯ সালে ডাচ-বাংলা ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং খাতে তার প্রবেশ ঘটে। 

শাহীন ইকবালের পদোন্নতির বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘উদ্ভাবনী প্রোডাক্টস ও বিজনেস সেগমেন্টগুলোকে নিবেদিত সহায়তার মাধ্যমে শাহীন ইকবাল গত কয়েক বছরে আমাদের ট্রেজারিকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তার নেতৃত্বে ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস অসাধারণ ফলাফল অর্জন করেছে। মহামারির সময় ব্যাংকের আয় বৃদ্ধি ছাড়াও উদ্ভাবনী প্রোডাক্টস ও নতুন বাজার সৃষ্টির মাধ্যমে ব্যাংককে আর্থিকভাবে লাভবান করেছেন। আগামী চার বছরে ব্র্যাক ব্যাংক ব্যবসা দ্বিগুণ করার যে পরিকল্পনা গ্রহণ করেছে, তা অর্জনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

বাংলাদেশ ইন্সটিটিউট অব টেকনোলজি, চট্টগ্রাম (বর্তমানে চুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএস.সি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন শাহীন ইকবাল। তিনি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সিএফএ ইন্সটিটিউট থেকে মর্যাদাপূর্ণ চার্টার্ড ফিন্যান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) চার্টার অর্জন করেন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.