× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সূচকের পতনে বেড়েছে লেনদেন

২৩ ডিসেম্বর ২০২১, ০৫:৪১ এএম

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে। বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৮৩ পয়েন্ট কমে ৬ হাজার ৭০২.৬১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ৮০১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪ কোটি ৩১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিলো ৭৬৭ কোটি ৪৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮২টি কেম্পানি ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৬১টির এবং ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বেশিরভাগ কোম্পানির দরপতন হলেও আজকে ডিএসইতে লেনদেনকৃত বীমা খাতের অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। বীমা কোম্পানির লেনদেনকৃত ৩৯ টি কোম্পানির মধ্যে ৩৪ টিরই দর বেড়েছে বিপরীতে কমেছে মাত্র ৪ টির। জীবন বীমা খাতের লেনদেনকৃত ১৩ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০ টির কমেছে ৩ টির। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ ( সিএসই তে ) আজ সিএসইতে ৪৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.