× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে 'প্লান্টিক লি' এর এমডি জুবায়েরের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

১১ মে ২০২২, ২২:১২ পিএম । আপডেটঃ ১১ মে ২০২২, ২২:৪৭ পিএম

ফাইল ছবি

প্লান্টিক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বাংলাদেশ সচিবালয়ে তাঁর অফিস কক্ষে বৈঠক করেন।

বৈঠকে বাণিজ্যমন্ত্রীকে অবহিত করা হয়, প্লান্টিক লিমিটেডের বাংলাদেশের শিল্প কল-কারখানায় ব্যবহারের জন্য বিশেষ ধরনের পণ্য উৎপাদন করবে। উৎপাদিত পণ্য খাদ্য পণ্যে পুষ্টি, ঔষধ, বস্ত্র, জুতাসহ বিভিন্ন রপ্তানিমুখী পণ্যে ব্যবহার করা হবে। এটি একটি রপ্তানিমুখী আধুনিক পণ্যের প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য কাঁচামাল আমদানি এবং উৎপাদিত পণ্য রপ্তানির ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয়ের বেশ কিছু সহযোগিতা প্রয়োজন। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে প্লান্টিক লিমিটেডের লক্ষ্য, উদ্দেশ্য এবং কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয়। তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে করণীয় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের ব্যবসায়ীদের জয়েন্টভেঞ্চারে কোম্পানিটি পরিচালিত হচ্ছে। বাংলাদেশ জয়েন্ট স্টক কোম্পানিতে এটি রেজিস্ট্রেশনভুক্ত। বিডার অনুমোদনের প্রক্রিয়া চলছে। এ কোম্পানিতে প্রাথমিক বিনিয়োগের পরিমাণ ২ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলার। ৩ থেকে ৪ বছরের মধ্যে এখানে বিনিয়োগের পরিমাণ হবে ২৫ থেকে ৫০ মিলিয়ন মার্কিন ডলার।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.