× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদপুরে কোরবানির ঈদ সামনে রেখে গরু চুরি রোধে ওসির নির্দেশনা

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

০৭ জুন ২০২২, ১৬:০১ পিএম

চাঁদপুরে ঈদকে সামনে রেখে গরু চুরি রোধে ওসির নির্দেশনা ৷

আসন্ন ঈদুল আজহা কে সামনে রেখে গরু চুরি রোধে রাত ১ টার পর থেকে কোনো পিকআপ ভ্যান ও কালো গ্লাস করা গাড়ি দেখলে তাদেরকে আটক করে পুলিশ কে জানাতে গ্রাম-পুলিশদের নির্দেশ প্রদান করেছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ।

সোমবার  চাঁদপুর সদর মডেল থানায় সাপ্তাহিক চৌকিদারি প্যারেডে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাত ১ টার পরে চোর চক্র কালো গ্লাস করা মাইক্রোবাস ও পিকআপ ভ্যান নিয়ে বিভিন্ন এলাকায় প্রবেশ করে। এসব কালো গ্লাস করা মাইক্রোবাসের মধ্যে কোন যাত্রীবাহী সিট থাকে না। এই গাড়িগুলোতে অনায়াসে ২/৩ টি গরু প্রবেশ করানো যায়। খুব সহজেই যাত্রী পারাপারের আড়ালে গরুগুলো এক জেলা থেকে অন্য জেলায় নিয়ে যাওয়া হয়। এছাড়া আপনাদের এলাকায় যে সকল গরুর খামারী ও মালিক রয়েছে, তাদেরকে গরু চুরি রোধে সচেতন থাকার জন্য পরামর্শ দিবেন।

তিনি আরও বলেন, একটি এলাকার অপরাধ নির্মূলে গ্রাম পুলিশ ভাল ভূমিকা রাখতে পারেন।সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে যে কোন ধরনের অপরাধ ও নাশকতা রোধে সর্তক থাকতে হবে। রাতে ডিউটি ভালো ভাবে করতে হবে। যে কোন প্রয়োজনে আপনারা পুলিশ কে জানাবেন।

প্রসঙ্গত, চাঁদপুরে পবিত্র ঈদুল আজহা সন্নিকটে আসলেই চরাঞ্চলসহ বিভিন্ন স্থানে গরু চুরির প্রবনতা বৃদ্ধি পায়। একাধিক গরু চুরির ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগীরা। সম্প্রতি ১৩ লক্ষাধিক টাকার ৫টি গরু চুরি হওয়ায় গোবিন্দিয়া এলাকার জৈনিক ব্যক্তি থানায় একটি মামলা দায়ের করেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.