× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজশাহী সিটিতে বুস্টার ডোজ শুরু

২৯ ডিসেম্বর ২০২১, ০৯:৪৯ এএম

রাজশাহী সিটিতে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রয়োগ শুরু হয়েছে। বুস্টার ডোজ হিসেবে দেওয়া হচ্ছে ফাইজারের টিকা। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল এবং বিভাগীয় পুলিশ হাসপাতাল কেন্দ্রে চলছে বিশেষ এই টিকাদান। এই ধাপে বুস্টার ডোজ নেবেন নগর এলাকার বাসিন্দারা।

মঙ্গলবার নির্ধারিত ৬০০ জনকে এসএমএস দিয়েছে রাজশাহী সিটি করপোরেশনের স্বাস্থ্য দফতর। আজ সকাল ৯টা থেকে শুরু হয়ে টিকাদান চলবে বেলা ১টা পর্যন্ত। এসএমএস ছাড়া বুস্টার ডোজ নেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। তিনি বেলেন, আপাতত ষাটোর্ধ ব্যক্তিরা বুস্টার ডোজ পাচ্ছেন। আগে ভিন্ন ভিন্ন টিকা নিলেও বুস্টার ডোজ হিসেবে দেওয়া হবে ফাইজারের টিকা। এতে কোন সমস্যা হবে না।

তিনি জানান, বুস্টার ডোজ নেওয়ার ক্ষেত্রে প্রথমে বয়সটা বিবেচনায় নেওয়া হয়েছে। এর মধ্যে ফ্রন্টলাইনার থাকলে তিনিও পাবেন। পরবর্তীতে যাদের বয়স ষাটের নিচে তারা বুস্টার ডোজ পাবেন। ওই সময় বয়স কম হলেও ফ্রন্ট লাইনারদের বুস্টার ডোজ দেওয়া হবে।

এ বিষয়ে রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, বুস্টার ডোজ প্রয়োগে সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে নির্দেশনা এসেছে। এরপর মঙ্গলবার সিটি করপোরেশন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে প্রস্তুতি নিতে বলা হয়। বুধবার থেকে কার্যক্রম শুরু করবে সিটি করপোরেশন। উপজেলাগুলোতেও দ্রুতই বুস্টার ডোজ দেওয়া শুরু হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.