× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পিরোজপুরে অনিবন্ধিত হাসাপাতাল পরিদর্শনে গিয়ে সিভিল সার্জনের ভুরিভোজ

পিরোজপুর প্রতিনিধি

২৩ জুন ২০২২, ১৬:৩৮ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় অনিবন্ধিত একটি হাসপাতাল পরিদর্শনে গিয়ে সেখানে মধ্যাহ্নভোজে অংশ নেন পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী। বুধবার (২২ জুন) সিভিল সার্জন স্বশরীরে  মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ইসলামিয়া জেনারেল হাসপাতাল পরিদর্শনে যান। এসময় অনিবন্ধিত এ হাসপাতালটিতে রোগীদের বিভিন্ন ধরণের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছিল।

ব্যাক্তি মালিকানাধীন এ হাসপাতালটি নিবন্ধনের জন্য শুধুমাত্র আবেদন করেছে। তবে এখন পর্যন্ত ব্যাক্তিমালিকানাধীন এ হাসপাতালটি নিবন্ধন পায়নি। সেখানে পরিদর্শন কালে সিভিল সার্জন পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।এরপরে দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষের আয়োজনে মধ্যাহ্নভোজে অংশ নেন সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি।
 স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্পষ্ট নির্দেশনা রয়েছে নিবন্ধন ছাড়া কোন ব্যাক্তি মালিকানাধীন হাসপাতাল তাদের কোন প্রকার কার্যক্রম এবং চিকিৎসাসেবা পরিচালনা করতে পারবে না এবং অনিবন্ধিত ক্লিনিক হাসপাতাল বন্ধ করে দেয়ারও সরকারি নির্দেশনা রয়েছে।সরকারের এসব নিয়ম নীতির তোয়াক্কা না করেই অনিবন্ধিত ইসলামিয়া হাসপাতাল পরিদর্শনে গিয়ে  সেখানে খোদ সিভিল সার্জন মধ্যাহ্নভোজে অংশ নেয়। সরকারি নির্দেশনায় সকল অনিবন্ধিত বেসরকারি ক্লিনিক ও হাসপাতাল বন্ধে মঠবাড়িয়ায় একদিনও মাঠে নামেনি স্বাস্থ্য বিভাগ।এরপর অনিবন্ধিত একটি বেসরকারি হাসপাতালে পরিদর্শনে গিয়ে খোদ সিভিল সার্জন নিজে সেখানে মধ্যাহ্নভোজে অংশ নেওয়ায় সাধারণ মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
ইসলামিয়া জেনারেল হাসপাতালের পরিচালক রেজা বলেন, সিভিল সার্জন বুধবার আমাদের হাসপাতাল পরিদর্শনে আসছিলেন।
এ বিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন ডাঃ মো. হানসাত ইউসুফ জাকী বলেন, বেসরকারি হাসপাতালটির সবকিছু ঠিক আছে কিনা এ বিষয়টি দেখার জন্যই গিয়েছি।এ হাসপাতালটি এখনো নিবন্ধন পায়নি।তবে বেসরকারি হাসপাতালটি নিবন্ধন পাওয়ার যোগ্য বলে আমি  মনে করছি।।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.