× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মহাসড়ক না মরণফাঁদ?

লোহাগাড়া (চট্রগ্রাম) প্রতিনিধি

২৪ জুন ২০২২, ১৩:৫৭ পিএম

চট্রগামের-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া সীমানায় ব্যাপকহারে বেড়েছে সড়ক দুর্ঘটনা। এতে প্রতিনিয়ত হতাহতের ঘটনা ঘটছে। গত ১৫ দিনে মোট আটটি মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এতে মোট ৫ জন নিহত হয়েছে এবং আহত হয়েছেন অনেকেই।এত দুর্ঘটনার কারণে উৎকন্ঠার মধ্যে পড়ছেন চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের নিয়মিত যাত্রীরা।

অনুসন্ধানে জানা যায়, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে সড়ক দুর্ঘটনা মারাত্মক রুপ ধারণ করেছে। বিপরীতমুখী গাড়ির মুখোমুখি সংঘর্ষ,  নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক থেকে ছিটকে পড়া, পথচারী চাপা দেওয়াসহ বিভিন্নভাবে দুর্ঘটনা ঘটছে। এসব ঘটনায় প্রানহানির পাশাপাশি আহত হয়েছেন অনেকে। দুর্ঘটনা বৃদ্ধির কারণ গুলো হলো , চালকদের প্রতিযোগীতামূলক মনোভাব,বেপরোয়া গতি,হেল্পার দিয়ে গাড়ি চালানো,অদক্ষ ও লাইসেন্সবিহীন চালক,পথচারীদের অসাবধানতা,ওভারটেকিং,বিরতিহীন গাড়ি চালানো,ট্রাফিক আইন যথাযথভাবে অনুসরণ না করা,অপ্রশস্ত সড়ক,বিপদজনক বাক,ধীর গতীর ছোট যানবাহন চলাচল,অতিরিক্ত ওজন নিয়ে গাড়ি চলাচল,সড়কে দু'পাশে হাট-বাজার ও শিক্ষা প্রতিষ্ঠান।

দোহাজারি হাইওয়ে থানার ওসি মাকদুস আহমদ সংবাদ সারাবেলাকে বলেন, হাইওয়ে থানার উদ্যোগে প্রতিমাসে চালক ও সহকারিদের নিয়ে সচেতনমূলক সভার আয়োজন চলমান আছে। এছাড়া চালকদের মধ্যে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়।মহাসড়কে ধীরগতির নিষিদ্ধ যানবাহনগুলোকে আইনের আওতায় আনা হচ্ছে।

দোহাজারি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ জানান, মহাসড়ক ছয় লেনে উন্নীত করার জন্য সম্ভাব্যতা যাচাই চলছে।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.