× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

বরিশাল ব্যুরো

২৪ জুন ২০২২, ১৬:৪৭ পিএম

ভুল চিকিৎসায় অপারেশন থিয়েটারের মধ্যেই মজিবর আকন (৬০) নামের এক রোগীর মৃত্যু হয়েছে। মৃত মজিবর আকন জেলার গৌরনদী উপজেলার মেদাকুল গ্রামের মৃত সৈয়দ আলী আকনের ছেলে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায় গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে। মৃত মজিবর আকনের ভাগ্নে ইদ্রিস হাওলাদার অভিযোগ করে বলেন, মামা মজিবর আকন হঠাত অসুস্থ হয়ে পরলে তাকে কালকিনি উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে তাকে (মজিবর) গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে নিয়ে আসা হয়। তিনি আরও জানান, সেখানকার চিকিৎসক মোঃ গোলাম ছাদেক হাওলাদার বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার পর জানিয়েছেন মজিবর আকনের অ্যাপেন্ডিক্স হয়ে অর্ধপাকা অবস্থায় আছে। যা দ্রুত অপারেশন করতে হবে। ইদ্রিস হাওলাদার বলেন, চিকিৎসক গোলাম ছাদেকের কথামতো ওইদিন সন্ধ্যায় মজিবর আকনকে ওই হাসপাতালে অপারেশন করতে নেয়া হয়। এসময় ওই চিকিৎসকের ভুল অপারেশনে মামা মজিবর আকন অপারেশন থিয়েটারে বসেই মারা যায়।

এ ব্যাপারে অপারেশন করা ডাঃ মোঃ গোলাম ছাদেক হাওলাদার বলেন, অপারেশনের পর রোগীর ভাই আব্দুল হান্নানকে দেখিয়েছি যে তার ভাই মজিবর আকনের পুরো পেট রক্তে ভর্তি ছিলো। খাদ্য নালী রক্তে ফুলে গিয়েছে। পরীক্ষায় এগুলো ধরা পরেছিলো কিনা জানতে চাইলে ওই চিকিৎসক বলেন, বড় মেশিনছাড়া এগুলো ধরা পরেনা। এ হাসপাতালে বড় মেশিন না থাকায় ছোট মেশিন দিয়ে পরীক্ষা করা হয়েছে। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোন বক্তব্য দিতে রাজি হননি।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.