× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পদ্মা সেতু উদ্বোধন ঘিরে ব‌রিশা‌লে তিন দিনব্যাপী উৎসব

বরিশাল ব্যুরো

২৫ জুন ২০২২, ১৭:১১ পিএম

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশাল নগরে তিন দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উদ্বোধনের দিন জেলায় আলাদা বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে জেলা প্রশ‌াসন ও পুলিশ।

শনিবার (২৫ জুন) সকাল ৮টার দিকে বরিশাল জেলা পুলিশ লাইন্স প্রাঙ্গণ থেকে বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান। পরে এটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাউস চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ কে এম এহসান উল্লাহ্, বরিশাল জেলার পুলিশ সুপার মারুফ হোসেন, রেঞ্জ অফিসের পুলিশ ‍সুপার হাবিবুর রহমান প্রামাণিক, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিকসহ (বীর প্রতীক) অনেকে।

সকাল সাড়ে ৮টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্সের এমটি গেট থেকে শোভাযাত্রা বের করে মেট্রোপলিটন পুলিশ। পরে এটি পুলিশ লাইন্স সড়ক হয়ে সার্কিট হাউস চত্বরে গিয়ে শেষ হয়।

এদিকে সকাল ৯টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস প্রাঙ্গণ থেকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। বাদ্যযন্ত্রের তালে তালে শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক হয়ে বান্দরোডস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শেষ হয়। এ সময় দেশাত্মবোধক ও পদ্মা সেতু নিয়ে গান প্রচার করা হয়।

পরে সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও সেতুর উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনের ব্যবস্থা করা হয়। যেখানে বড় পর্দায় অতিথিরা উদ্বোধনী অনুষ্ঠান দেখেন।

এ সময় উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান, রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. ওয়াহেদুর রহমান, রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এ কে এম এহসান উল্লাহ্, বরিশালের ডিসি জসীম উদ্দীন হায়দার, জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেনসহ অনেকে।

দুপুর ১২টার দিকে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়েও আনন্দ মিছিল করা হয়। সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আতশবাজি ও লেজার প্রদর্শনীর আ‌য়োজন করা হয়েছে। প্রদর্শনী শেষে রাত ৮টার দিকে বঙ্গবন্ধু উদ্যান ও শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন কার্যালয়।

আরও জানা যায়, রবি ও সোমবার নগরীর বিভিন্ন স্থানে ট্রাক শোডাউনের মাধ্যমে বাউল গান পরিবেশন করা হবে। একই সঙ্গে শিল্পকলা একাডেমিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, লোকসংগীত ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে জেলা প্রশাসন। থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.