× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্বপ্নের পদ্মা সেতু : মৌলভীবাজারে বর্ণাঢ্য র‍্যালি ও আনন্দ উৎসব

মৌলভীবাজার প্রতিনিধি

২৫ জুন ২০২২, ১৮:১৯ পিএম । আপডেটঃ ২৫ জুন ২০২২, ১৮:১৯ পিএম

সকাল তখন ৮ টা বাজেনি। এরই মধ্যে শোনা গেলো বাদ্যযন্ত্রের আওয়াজ। ছুটে আসছে একের পর এক র‍্যালি। শহরের বিভিন্ন স্কুল কলেজ শিক্ষার্থীদের মিছিলের গতিপথ জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ। এই ছিলো মৌলভীবাজার শহরের শনিবার সকালের চিত্র। ৯ টা বাজার আগেই জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন লোকে লোকারণ্য। ন'টায়  শুরু হয় বর্ণাঢ্য র‍্যালি। অগ্রভাগে ছিলেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান,জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।

জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি আজমল হোসেন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল,সদর উপজেলা আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার (ভিপি সোয়েব),যুবলীগের সভাপতি নাহিদ হোসেনসহ উর্ধতন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ। শহরের  বিপুল সংখ্যক মানুষ এই র‍্যালিতে যোগ দেয়। জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে  র‌্যালিটি  বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এম সাইফুর রহমান অডিটরিয়ামে এসে শেষ হয়।
পরে সেখানে বসে অনুষ্ঠান উপভোগ করেন সহস্রাধিক লোক। ছিলেন সব পর্যায়ের জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ ও সুধীমহল।  দুপুর ১২ টায় অডিটোরিয়ামের মঞ্চেজেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমেদ, জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমডার জামাল উদ্দিন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন, পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী মুহাম্মদ সাখাওত হোসেন প্রমুখ। একইভাবে জেলার ৭ উপজেলায় আয়োজন করা হয়বিভিন্ন অনুষ্ঠানের।যেনো বাংলাদেশের ইতিহাসের অংশ স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান থেকে  কেউ বঞ্চিত হতে চায়নি শনিবারের উপস্থিতি তাই প্রমান করেছে বলেন স্থানীয় ব্যবসায়ী মখলিছ মিয়া সহ অনেকেই ।পরে ঘুড়ি উড়িয়ে আনন্দ উদযাপন করা হয়।
এছাড়াও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে  ইতিপূর্বে সম্পন্ন হওয়া ' পদ্মা বহুমুখী সেতু ঃ সম্ভাবনা ও চ্যালেঞ্জ 'শীর্ষক রচনা প্রতিযোগিতা ও 'স্বপ্নের পদ্মা সেতু' বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ ও বন্যা দুর্গত মানুষের পাশে আমরা শীর্ষক বন্যার্তদের মাঝে বিশেষ ত্রাণ বিতরণ করা হয়  ।
এদিকে স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে জেলা তথ্য অফিস মৌলভীবাজারের ব্যবস্থাপনায় রেলগেট শ্রীমঙ্গল,জেলা প্রশাসকের কার্যালয় মৌলভীবাজার,কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন মৌলভীবাজার ও সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামের সামনে মোট ৪টি পিভিসি ডিসপ্লে বোর্ড স্থাপন করে ।
এদিকে আয়োজিত অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনের মাধ্যমে সফল করায় জেলাবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.