× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দেশে শ্রেষ্ঠ বড়লেখার সমাজসেবা কর্মকর্তা

তিমির বনিক

০২ জানুয়ারি ২০২২, ১৩:১৬ পিএম

সারাদেশে শ্রেষ্ঠ সমাজসেবা কর্মকর্তা (২০১৯-২০২০) মনোনীত হয়েছেন মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। সম্প্রতি সমাজসেবা অধিপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করা হয়েছে। উপজেলা সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতা প্রাপ্তিতে মানুষের ভোগান্তি দূর করতে ডিজিটাল পদ্ধতিতে বড়লেখায় প্রথম নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হয়।

স্বল্প সময়ে নির্ভুলভাবে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হওয়ায় এই পদ্ধতিতে ২০২১ সালের অক্টোবর থেকে বড়লেখায় ঘরে বসে বিকাশের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে ১৪ হাজার ৫২৮ জন উপকারভোগী ভাতা পাচ্ছেন। এরমধ্যে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, শিক্ষা উপবৃত্তি, ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠেীর বিশেষ ও শিক্ষা উপবৃত্তি উল্লেখযোগ্য। এতে উপকারভোগীদের ভোগান্তি কমেছে। সফলভাবে এ কার্যক্রম সম্পন্ন করায় বড়লেখা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলামকে পুরস্কারের জন্য শ্রেষ্ঠ মনোনীত করা হয়।

বড়লেখা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘কাজের স্বীকৃতি পেয়ে ভালো লাগছে। এটা কর্মক্ষেত্রে ভালো কাজ করতে আরও প্রেরণা জোগাবে। সবচেয়ে ভালো লাগছে সফলভাবে কাজটি করতে পারায়। মানুষ ভোগান্তি ছাড়াই ঘরে বসে ভাতা পাচ্ছেন, এটা তৃপ্তির বিষয়। এই সফলতার পেছনে যাদের সার্বিক সহযোগিতা তাদের প্রতি কৃতজ্ঞতা।

বিশেষ করে স্থানীয় সাংসদ ও পরিবেশ মন্ত্রী, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ও জেলার উপ-পরিচালক, তৎকালীন ইউএনও, উপজেলা পরিষদ চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান, সংশ্লিষ্ট ইউনিয়নের জনপ্রতিনিধিগন, সাংবাদিকবৃন্দ এবং আমার কার্যালয়ের স্টাফদের সহযোগিতায় যথাযথভাবে কাজটি সম্পন্ন হয়েছে। তাই এই অর্জন আজ সকলের প্রাপ্তি।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.