× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পটুয়াখালীতে মাছ ধরা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৮

পটুয়াখালী প্রতিনিধি

২৮ জুন ২০২২, ১৬:৪০ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালীতে বন বিভাগের সংরক্ষিত খালে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজন আহত হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নের সোনারচর অভয়ারণ্যের সংরক্ষিত খালে এ ঘটনা ঘটে। আহতদের গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। এ ঘটনায় একটি পক্ষ লিখিত অভিযোগ দিয়েছে।

জানা গেছে, সোনারচর অভয়ারণ্যের সংরক্ষিত বনের খালে মাছ শিকারে নিষেধাজ্ঞা থাকলেও স্থানীয় প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় দুটি পক্ষ সেখানে মাছ ধরার জন্য যায়। ওই খালে মাছ ধরা নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব চলছিল। এর জেরে সোমবার বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
বন বিভাগের চরমোন্তাজ রেঞ্জ কর্মকর্তা নয়ন মিস্ত্রি বলেন, ‘বন্যপ্রাণী রক্ষায় ওই অঞ্চালকে অভয়ারণ্য ঘোষণা করা হয়েছে। সেখানে মাছ শিকারের কোনো সুযোগ নেই। দুই পক্ষই বেআইনিভাবে বনে ঢুকেছে।’
এ ব্যাপারে উপজেলার চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহম্মাদ মিজান বলেন, ‘সোনারচর বনের খালের মাছ ধরা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক পক্ষের পাঁচজন ও আরেক পক্ষের তিনজন আহত হন। এ ঘটনায় একটি পক্ষ লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’
জেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটির সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে চলতি বছরের ২০ মার্চ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মৎস্য ও বনজ সম্পদ রক্ষায় উপজেলার সোনারচর অভয়ারণ্যসহ বন বিভাগের আওতাধীন খালে মাছ শিকারের জন্য অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.