× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদপুরের বার্ষিক গবেষণা অগ্রগতি ও প্রকল্প বাস্তবায়ন শীর্ষক কর্মশালা

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

২৮ জুন ২০২২, ১৬:৪৯ পিএম

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট নদীকেন্দ্র চাঁদপুরের বার্ষিক গবেষণা অগ্রগতি পর্যালোচনা ও গবেষণা প্রকল্প প্রস্তাবনা প্রণয়ন শীর্ষক আঞ্চলিক কর্মশালা সম্পন্ন হয়েছে। সোমবার (২৭ জুন) সকাল থেকে মৎস্য গবেষণা ইনস্টিটিউট সম্মেলন কক্ষে দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।


মৎস্য গবেষণা ইনস্টিটিউট নদীকেন্দ্র চাঁদপুরের কেন্দ্র প্রধান ড. খোন্দকার রশীদুল হাসানের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক এম.এ. মজিদ, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ জুলফিকার আলী, চট্টগ্রাম মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস ছাত্তার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মৎস্য গবেষণা ইনস্টিটিউটের সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা রোমানা ইয়াসমিন।

কর্মশালাকে ২টি সেশনে ভাগ করা হয়। প্রথম সেশনে গবেষণা অগ্রগতি পর্যালোচনা ও গবেষণা প্রকল্প প্রস্তাবনা প্রণয়নের ওপর ডকুমেন্টারি উপস্থাপন করেন সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক, রুমানা ইয়াসমিন, বি.এম. শাহিনুর রহমান, ফ্লোরা, বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, আবু কাউছার দিদার, মিজবাবুল আলম ও রুবিনা আক্তার লিমা।

২য় সেশনে গবেষণা অগ্রগতি পর্যালোচনা ও গবেষণা প্রকল্প প্রস্তাবনা প্রণয়নের ওপর ডকুমেন্টারি উপস্থাপন করেন সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা কাজী বেলাল উদ্দিন, মোঃ মঞ্জুরুল হাসান, তায়েফা আহমেদ, বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ খালেদ রহমান, মোঃ রহমত উল্লাহ, আবু বকর সিদ্দিক, ফারহানা ইয়াসমিন প্রমুখ।

এ সময় বিভিন্ন জেলা থেকে আগত জেলা মৎস্য কর্মকর্তা, বৈজ্ঞানিক কর্মকর্তা, স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.