× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পটুয়াখালীতে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ

পটুয়াখালী প্রতিনিধি

২৮ জুন ২০২২, ২০:০৮ পিএম

পটুয়াখালী‌তে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে সদর উপ‌জেলার ৫ নং কমলাপুর ইউনিয়ন পরিষদ মাঠে টিসিবির পণ্য বিতরণকালে অনিয়মের অভিযোগ তোলেন স্থানীয়রা।


সোমবার(২৭ জুন) নির্ধারিত দিনে টিসিবির পণ্য বিতরণ করার কথা থাকলেও জনসাধারণকে ভোগান্তি দিয়ে বহির্ভূত নিয়মে পরেরদিন বিতরণ করা হয় টিসিবি পণ্য।

কার্ডের মাধ্যমে মালামাল প্রদান করার কথা থাকলেও এন আইডি কার্ডের ফটোকপিতে চেয়ারম্যানের সিল সম্বলিত টোকেন দিয়েন বিক্রি করা হয়েছে পন্য। প্রত্যেক কার্ডধারীকে ২ কেজি সোয়াবিন তেল, মসুর ডাল ডাল ও ২ কেজি চিনি প্রদান করা হয়।

অভিযোগ রয়েছে, আগে পরিচিতিজনদের দেওয়া হচ্ছে টিসিবির পণ্য। তারপর অন্যদের দেওয়া হয়। নিম্ন আয়ের মানুষেরা সারাদিন কাজ বাদ দিয়ে টিসিবির পন্যের জন্য বসে থাকলেও গাড়ি আসা মাত্রই বড় লোকদের আগেই দেয়। পরে বলে পণ্য শেষ। 

পণ্য কিনতে আসা কার্ডধারী অনেকেই অভিযোগ করে বলেন, নির্ধারিত সময়ে টিসিবির পণ্য পেতে আমরা এসে দেখি আমাদের পন্য নাই। চেয়ারম্যান আগেই তার নিজস্ব লোকজনকে নিয়ম বহির্ভূত কার্ড ছাড়া অনেককেই 'কমলাপুর' বাজারে পন্য প্রদান করছে।এমনকি এ বিষয়ে কিছু বলতে গেলে খারাপ আচরণ করার অভিযোগও রয়েছে চেয়ারম্যান মনির মৃধার বিরুদ্ধে। 

টিসিবির পন্য কিনতে আসা ৪ নং ওয়ার্ডের বাসিন্দা কার্ডধারী শাহিন হাওলাদার বলেন, "আমার কার্ড থাকা সত্বেও আমি কোন পন্য পাইনি। পন্য নিতে এসে দেখি কোন মালামাল নেই, চেয়ারম্যান আগেই তার লোকজনকে কার্ড ছাড়া পন্য দিয়ে দিয়েছে।"

কমলাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ স্বপন মিয়া বলেন, "আমিসহ প্রায় ৩৫-৪০ জন লোক কার্ড থাকার পরেও টিসিবির কোন পন্য পাইনি।পন্য কেন পেলাম না তা জানার চেষ্টা করেও জানতে পারিনি।"

টিসিবি পন্য নিতে আসা বৃষ্টিতে ভিজে লাইনে দাঁড়িয়ে থাকা ইউসুফ মিয়া বলেন,"গতকাল ইউনিয়ন পরিষদে এসে ফিরে গেছি আজ এসেও কিছু না পেয়েই খালি খাতে ফিরতে হলো।"

এ বিষয় কমলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির মৃধা বলেন,"গতকাল(সোমবার) ইউনিয়নের অন্য একটি এলাকায় টিসিবির পন্য বিক্রি করা হয়েছে। তখন ৫০ প্যাকেট বেশি নিয়েছিলো বিক্রয়ের গাড়িতে। ওই প্যাকেট গুলো সবশেষে কার্ড ছাড়াই বিক্রি কার হয়েছিল। আজকে অন্য এলাকায় বিতরণ করতে গিয়ে ওই প্যাকেটগুলো টান পরেছে।"

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন বলেন,"টিসিবি পন্য বিতরণে অনিয়মের অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা গ্রহণ করা হবে।"

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.