× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ২ এনজিও কর্মকর্তা গ্রেফতার

জয়পুরহাট প্রতিনিধি

২৯ জুন ২০২২, ০৮:১৪ এএম । আপডেটঃ ২৯ জুন ২০২২, ০৮:১৪ এএম

জয়পুরহাটের কালাই উপজেলায় আমানতের নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সবুজ বাংলা উন্নয়ন কর্ম সংস্থার সভাপতি যোবায়ের হোসেন ও কোষাধ্যক্ষ আব্দুল কাদের নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুর সাড়ে ৩টার দিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দিন।

গ্রেফতারকৃতরা হলেন, ওই এনজিও’র সভাপতি ও উপজেলার সুড়াইল গ্রামের আব্দুল লতিফের ছেলে যোবায়ের হোসেন এবং একই এনজিও’র কোষাধ্যক্ষ ও গ্রামের মৃত অলিমুদ্দিন সাখিদারের ছেলে আব্দুল কাদের বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গত সোমবারে জেলার সবুজ বাংলা উন্নয়ন কর্ম সংস্থার নামক একটি এনজিও আমানতের অর্থ আত্মসাতের অভিযোগে ভূক্তভোগীরা কালাই উপজেলার জয়পুরহাট-বগুড়া মহাসড়কের সুড়াইল মোড়ে ওই এনজিও’র সভাপতি যোবায়ের হোসেন, সাধারণ সম্পাদক ইমরান হোসেন ওরফে গোলাম রব্বানী ও কোষাধ্যক্ষ আব্দুল কাদের নামে মানববন্ধন ও বিক্ষোভ করে। বিভিন্ন গণমাধ্যমে এ মানববন্ধন ও বিক্ষোভ প্রতিবেদন প্রকাশ হয়েছে। তখন ওই এনজিও’র কর্মকর্তারা নিজেদের অপকর্ম ধামাচাপা দেওয়ার জন্য মঙ্গলবার দুপুরে শহরের স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারে সম্মেলনের আয়োজন করে সভাপতি যোবায়ের হোসেন ও কোষাধ্যক্ষ আব্দুল কাদের।

তবে সংবাদ সম্মেলনের পরেই ওই এনজিও’র সভাপতি যোবায়ের হোসেন, কোষাধ্যক্ষ আব্দুল কাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ থানায় নিয়ে যায়। এঘটনার খবর ছড়িয়ে পড়লে আমানতকারীরা থানায় মামলা করার জন্য ভীড় জমাতে থাকে। এঘটনায় একাধিক মামলা হবে বলে ধারণা করছে পুলিশ। ওই এনজিও’র সাধারণ সম্পাদক ইমরান হোসেন ওরফে গোলাম রব্বানী পালাতক রয়েছে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে। অভিযোগের ভিক্তিতে একাধিক মামলা দায়ের করা হয়েছে। এঘটনায় সবুজ বাংলা উন্নয়ন কর্ম সংস্থার সভাপতি যোবায়ের হোসেন ও কোষাধ্যক্ষ আব্দুল কাদেরকে গ্রেফতার করলেও সাধারণ সম্পাদক ইমরান হোসেন ওরফে গোলাম রব্বানী পালাতক রয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.