× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পিরোজপুরে মহিলা আওয়ামীলীগের সম্মেলন পন্ড

পিরোজপুর প্রতিনিধি

৩০ জুন ২০২২, ০৭:১৬ এএম

বাক বিতন্ডা, হট্টগোল ও হাতাহাতির ঘটনাকে কেন্দ্র করে  পন্ড হয়েছে মহিলা আওয়ামী লীগ পিরোজপুর  জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। বুধবার (২৯ মে) দুপুরে কেন্দ্রীয় নেত্রীবৃন্দর উপস্থিতিতে শহরের শিল্পকলা একাডেমি মিলানায়তনে এ ঘটনা ঘটে।

গত বুধবার শিল্পকলা একাডেমি মিলনয়াতনে পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা ইরাদের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন। এতে প্রধানবক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

সম্মেলনের মধ্যে নাজিরপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়া ফেরদৌস রুনার বক্তব্য দেয়াকে কেন্দ্র করে হট্টগোলের শুরু হয়। পরে কেন্দ্রীয় নেতৃবৃন্দ শিরিনা আফরোজ নামে একজনকে বক্তব্য দিতে মঞ্চে ডাক দিলে হট্টগোলের মাত্রা আরো বাড়ে। এ সময় উপস্থিত জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতির অনুসারীরা তার বক্তব্য দেয়াকে কেন্দ্র করে তুমুল হট্টগোল ও হাতাহাতি শুরু করে। এক পর্যায়ে অবস্থা বেগতিক দেখে সম্মেলন শেষ না করেই সম্মেলনস্থল ত্যাগ করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারন সম্পাদক মাহমুদা বেগমসহ আরো অনেকে।

এসময় জেলা কমিটির সভাপতি-সম্পাদকসহ অন্যান্য নেতা-কর্মীরা সম্মেলন শেষ করে কমিটি ঘোষণা দিতে চাপ দেন কেন্দ্রীয় নেতাদের। এসময় কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের গাড়ি ঘেরাও করে জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতির অনুসারীরা। ঘণ্টাব্যাপী কেন্দ্রীয় নেতাদের অবরুদ্ধ করে রাখার পর জেলা আওয়ামী লীগের সভাপতি এ.কে. এম.এ.আউয়াল ও পিরোজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসানের হস্তক্ষেপে ঘটনাস্থল থেকে সার্কিট হাউজে পৌছায় কেন্দ্রীয় নেতারা ।

এ ঘটনার পর দুপুরে শিল্পকলা একাডেমি মিলনয়াতনে সংবাদ সম্মেলন করে জেলা মহিলা আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভিন ও সাধারণ সম্পাদক সাহিদা বারেক অভিযোগ করে বলেন, কেন্দ্রীয় কমিটির নেতারা একটি দুরভিসন্ধি নিয়ে সম্মেলন করতে এসেছেন। জেলা কমিটির সিদ্ধান্তের বাইরে তাদের খেয়ালখুশি মতো যাকে-তাকে বক্তব্য দিতে মঞ্চে ডাকেন এবং কমিটি দেয়ার জন্য পায়তারা করেন । এ নিয়ে কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। সম্মেলনে ভোটের মাধ্যমে কমিটি গঠনের জন্য মতামত দিয়েছিল জেলা কমিটি। কিন্তু কেন্দ্রীয় নেতারা তা না শুনে সভায় হট্টগোলের অজুহাত দেখিয়ে সম্মেলন না করে চলে যান।

নাজিরপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়া ফেরদৌস রুনা অভিযোগ করে বলেন, সম্মেলনে বক্তব্য দিতে গেলে অপর পক্ষের মহিলা কর্মীরা তাকে লাঞ্চিত করার চেষ্টা করেন।

অন্যদিকে শিরিনা আফরোজ অভিযোগ করে বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়া ফেরদৌস রুনাকে লাঞ্চিত করার প্রতিবাদ করায় জেলা আওয়ামীলীগের সভাপতি এ.কে.এম.এ আউয়াল আমাকে প্রকাশ্যে মেরে ফেলার হুমকি দেয় । এসময় তার অনুসারীরা আমাকে ফেলে দেয় ও লাঞ্চিত করার চেষ্টা করে ।

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন জানান, সম্মেলনে কিছু অপ্রীতিকর ঘটনার কারণে সম্মেলন শেষ না করে আমরা চলে এসেছি। এ বিষয় ঢাকা পৌঁছে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.