× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সাতক্ষীরায় প্রায় ১১২ কোটি টাকার পণ্য জব্দ করেছে বিজিবি

মিহিরুজ্জামান বাবু

০৩ জানুয়ারি ২০২২, ১৫:৩৩ পিএম

সাতক্ষীরার ৩৩ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন সীমান্ত এলাকা থেকে বিদায়ী বছর ২০২১ সালে ১১২ কোটি ৪৩ লক্ষ ৪০ হাজার ৪০৯ টাকার চোরাচালানী পণ্য আটক করা হয়েছে।এর মধ্যে স্বর্ণ ৪কেজি ৮৮৬ গ্রাম যার মূল্য ৩ কোটি ৯৮ লাখ ৮২হাজার ১২৫ টাকা। রৌপ ১১১ কেজি ৭৪০ গ্রাম যার মূল্য ৬ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৫২৩ টাকা। ডায়মন্ড ১৪৮ পিস যার মূল্য ১ কোটি ৮৮ লাখ ৬০ হাজার টাকা। ফেন্সিডিল ১২,১৬৬ বোতল মূল্য ৪৮ লাখ ৬৬ হাজার ৪’শ টাকা, মদ ১৬১৭ বোতল মূল্য ২৪লাখ ২৫ হাজার ৫’শ টাকা, গাজা ৩০৮ কেজি মূল্য ১০ লাখ ৭৮ হাজার টাকা, ইয়াবা ৭৫৫০২ পিছ মূল্য ২ কোটি ২৬ লাখ ৫০ হাজার ৬’শ টাকা, ও অন্যান্য নেশা জাতিয় দ্রব্য ৪৮ কোটি ৭ হাজার ৯’শ টাকা।

এছাড়া পিস্তল ২টি, ম্যাগজিন ৩টি ও গুলি ১০ রাউন্ড। আসামী আটক মাদকদ্রব্যসহ ৬৬ জন। বিভিন্ন চোরাচালান পন্য সহ আটক ৩০জন, অবৈধভাবে সিমান্ত পারাপারের সময় অটক বাংলাদেশী নাগরিক ১৮৭ জন এবং ভারতীয় নাগরিক ৯জন মোট ২৯২ জন আটক করেছে। এছাড়া বিভিন্ন সময় ইউএস এক্সপ্রেস কলিং কার্ড, জব্দকৃত প্রাইভেটকার, মোটর সাইকেল, মোবাইল ফোন, সান্ডেল, থ্রি পিছ, বিভিন্ন প্রকার কসমেটিক, চা-পাতা, ভারতীয় বিভিন্ন জাতের পাখি, সুখি বড়ি ও বিভিন্ন প্রকার ঔষধ আটক করা হয়।উল্লেখ্য, সাতক্ষীরার ২৭২ কি.মি. সীমান্তে বিজিবি’র দুটি ব্যাটালিয়ন এবং একটি রিভারাইন কোম্পানী দায়িত্ব পালন করে। দীর্ঘ এই সীমান্তের প্রায় ১৩৮ কি. মি. সাতক্ষীরা শহর¯’ ৩৩ বিজিবি ব্যাটলিয়নের আওতাভূক্ত।

বিজিবি ৩৩ ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মাদ আল-মাহমুদ জানান, এই সাহস ও প্রত্যাশার ওপর ভর করে জনগণের সহায়তা নিয়ে এগিয়ে যেতে চায় তাঁর ব্যাটালিয়ন। যেখানেই মাদক সে খানেই হানা দেওয়া হবে কোন মাদক ব্যাবসায়ীকে সীমান্ত এলাকায় প্রশ্রায় দেওয়া হবেনা। বর্তমান সীমান্তে মদক নির্মুল ও চোরাচালান বন্ধে বিজিবি’র জোয়ানরা সব সময় অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালন করে চলেছে। তবে ইদানিং মাদক চোরাকারবারীরা রাতের আধারে মাদক দ্রব্য পাচার করে আনার সময় বিভিন্ন ধরনের অস্ত্র সঙ্গে রাখে।

যে কারনে বিজিবি জোয়ানদের সব সময় ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে হচ্ছে। এ ব্যাপারে স্থানীয় জনগনকে সচেতন হয়ে চিহ্নিত মাদক চোরাকারবারীদের কে ধরার ব্যাপারে বিজিবি’র জোয়ানদের সাহায্য করার জন্য ৩৩ ব্যাটলিয়নের অধিনায়ক অনুরোধ জানান। ইতোমধ্যে চোরাকারবারীর বিরুদ্ধে আইন অনুযায়ি মামলা দেওয়া হয়েছে। এ দিকে সীমান্তের ১৩৮ কি: মি: ঘুরে বসবাসরত একাধিক ব্যাক্তির সাথে আলাপ করে জানা যায়, বর্তমান ৩৩ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মাদ আল-মাহমুদ চোরাকারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করার কারণে মাদকদ্রব্য ও চোরাকারবারী রাঘব বোয়ালদের আপাতত কোন হদিস বা কান দেখা যাচ্ছে না। তারা এখন পিছু হটতে শুরু করেছে। তবে রাতের আধারে কিছু ছিচকে চোরাকারবারীদের সীমান্তে ঘোরা ফেরা করতে দেখা যায়।

৩৩ বিজিবি আধিনায়ক জানান, চোরাচালান রোধে সীমান্ত এলাকায় বিজিবি’র টহল জোরদার করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে সাংবাদিকসহ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন বিজিবি অধিনায়ক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.