× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কক্সবাজার ১৪৪ ধারাঃ ভিন্ন স্থানে বিএনপির সমাবেশ

এ.এম হোবাইব সজীব, কক্সবাজার

০৩ জানুয়ারি ২০২২, ১৬:৪৮ পিএম

কক্সবাজারে একই স্থানে বিএনপি ও যুবলীগের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারির পর ভিন্ন স্থানে সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি। শহরের ঈদগাহ মাঠে মাত্র আঁধা ঘণ্টার সংক্ষিপ্ত এই সমাবশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। গতকাল সোমবার সকাল সোয়া ১০টার দিকে সমাবেশ শুরু হয়। শেষ হয় পৌনে ১১টার দিকে।

এর আগে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে শহরের শহীদ সরণি সড়কে সোমবার বিকালে সমাবেশের ডাক দেয় কক্সবাজার জেলা বিএনপি। বিএনপির ডাকা সমাবেশস্থলের পাশেই শহীদ মিনারে গণতন্ত্রের বিজয় উদযাপন কর্মসূচির ডাক দেয় জেলা যুবলীগ। পাশাপাশি স্থানে দুই দলের কর্মসূচির কারণে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শহরের গুনগাছতলা থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় সোমবার সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

ঘোষিত ১৪৪ ধারা বাস্তবায়নে ভোর ছয়টা থেকেই ওই এলাকায় পুলিশ ও র‍্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। ফলে ১৪৪ ধারা ভঙ্গ করে সেখানে সমাবেশ বাস্তবায়ন করতে পারেনি বিএনপি। পরে সকাল ১০টার দিকে হঠাৎ বিএনপি নেতাকর্মীরা ঈদগাহ ময়দানে জড়ো হয়। মুহূর্তের মধ্যে অনেক নেতাকর্মী সেখানে জড়ো হয়ে যায়। আধা ঘণ্টার মতো সংক্ষিপ্ত সমাবেশ করার পর নেতাকর্মীরা চলে যান।

সমাবেশে উপস্থিত হন প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজর“ল ইসলাম খান। খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতারা। এসময় বক্তব্য রাখেন নেতারা। খবর পেয়ে পুলিশ গিয়ে বিএনপি নেতাকর্মীদের ঈদগাহ ময়দান থেকে সরিয়ে দেন। এসময় সড়কে নেমে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জনগণের প্রতি সরকারের আস্থা নেই। তাই বিএনপির সাংবিধানিক অধিকারও হরণ করছে তারা।

এছাড়া ঢাকা থেকে এসে বিভিন্নস্থানে সংক্ষিপ্ত সমাবেশ করেছেন বিএনপির নেতা ইশরাক হোসেন। তার উপস্থিতিতে কক্সবাজার প্রধান সড়কে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঢল নামে। কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম সংবাদ সারাবেলাকে বলেন, ১৪৪ ধারা অমান্য করে জড়ো হওয়ার চেষ্টা করা বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়া হয়েছে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.