× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মৌলভীবাজারে কোরবানির পশুর হাটে প্রাণী সম্পদ-ভোক্তার যৌথ অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি

০৫ জুলাই ২০২২, ১০:৫৪ এএম

মৌলভীবাজারে  কোরবানির  পশুর হাটে যৌথ অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রাণী সম্পদ বিভাগ। ঈদুল আযহা উপলক্ষে সুস্থ পশু ক্রয় বিক্রয় নিশ্চিত করতে এই অভিযান বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন।

তিনি' সংবাদ সারাবেলা'কে জানান, মঙ্গলবার মৌলভীবাজার  শহরের ষ্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী পশুর হাট ও দিঘীরপাড় বাজারের নিয়মিত হাটসহ বিভিন্ন স্থানে  এই অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে প্রতিশ্রুতি অনুযায়ী কোরবানির পশু ক্রয়  বিক্রয় না করা, অতিরিক্ত পানি খাইয়ে মোটাতাজা করার নামে প্রাণীকে কষ্ট দেওয়াসহ বিভিন্ন অপরাধে দিঘীরপাড় বাজারের হাটে মো রুমেল মিয়া নামক এক ব্যক্তিকে   ১ হাজার টাকা এবং পাপ্পু মিয়াকে ৫ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি  অস্বাস্থ্যকর পরিবেশে খোলা অবস্থায় খাদ্য পণ্য বিক্রয় করার অপরাধে হাট সংলগ্ন খাবারের প্রতিষ্ঠান কচুপাতা হোটেলকে  ১ হাজার টাকা ও ওজনে কম দেওয়ার অপরাধে মাছ ব্যবসায়ী শাহজাহান মিয়াকে আরও  ২ হাজার টাকা সহ সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা আদায়  করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডা. সিনথিয়া কবির, ভেটেরিনারী সার্জন ডা. নিরোদ চন্দ্র সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: শাহীনুল হক, জেলা ভেটেরিনারী অফিসার ডা. এ জেড এম ওয়াহিদুল আলম । 

উক্ত  অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৯ ফোর্স এর সদস্যগণ।কোরবানির প্রাণির হাটগুলোতে সুস্থ  প্রাণি ক্রয়  বিক্রয় নিশ্চিত করতে প্রাণী সম্পদ বিভাগ র‍্যাব পুলিশ ও  ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান ভোক্তার ওই কর্মকর্তা । 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.