× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঝিনাইদহে বিএনপি নেতা হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদন্ড

ঝিনাইদহ প্রতিনিধি

২৭ জুলাই ২০২২, ১৬:২২ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও পৌর বিএনপির নেতা ইসমাইল হোসেন হত্যা মামলায় শাহাজান নামে এক খুনিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ওই মামলায় ৩ জনকে খালাস প্রদান করা হয়। বুধবার দুপুরে অতিরিক্ত জেলাও দায়রা জজ ১ম আদালতের বিচারক শওকত হুসাইন এ দন্ডাদেশ প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৩ মে মাসের ফজরের নামাজ পড়ে মোটরসাইকেলে যাওয়ার পথে হামলার শিকার হন চাপালি গ্রামের আব্দুর রহমান মন্ডলের ছেলে বিএনপির ওয়ার্ড সভাপতি নেতা ইসমাইল হোসেন। আসামী শাহাজান ও তার ক্যাডার বাহিনী চাপালী সড়কের একটি ব্রীজের কাছে পৌছালে মোটরসাইকেল থামিয়ে কুপিয়ে জখম করে। বিএনপি নেতা ইসমাইলকে উদ্ধার করে যশোর হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। এ হত্যার ঘটনায় নিহতের স্ত্রী জাহানারা বেগম বাদি হয়ে চারজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

বিজ্ঞ আদালত সাক্ষ্য প্রমানের ভিত্তিতে বুধবার অভিযুক্ত শাহাজানকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। অপরদিকে দোষী প্রমাণিত না হওয়ায় আসামী আজিজার, আব্বাস আলী  ও আতিয়ারকে এ মামলা থেকে বেকসুর খালাশ প্রদান করেন।

উল্লেখ্য বিএনপি নেতা ইসমাইল হোসেন কালীগঞ্জ পৌরসভার তিনবার ওয়ার্ড কাউন্সিলর নির্বাচিত হন। এর মধ্যে তিন বছর তিনি ভারপ্রাপ্ত মেয়রের দ্বায়িত্ব পালন করেন। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.