× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তামাক নিয়ন্ত্রণে নতুন খসড়ায় বেকার হবে ১৫ লক্ষ প্রান্তিক ক্ষুদ্র ব্যবসায়ি

নরসিংদী প্রতিনিধি

৩০ জুলাই ২০২২, ১৪:৩৪ পিএম

তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের লাইসেন্স গ্রহণ এবং বিক্রয় স্থলে তামাক পণ্য  প্রদর্শন নিষিদ্ধকরণ সহ মোট ৭টি খসড়া অযৌক্তিক দাবী করে সংবাদ সম্মেলন করেছে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি নরসিংদী জেলা শাখা। শনিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি নরসিংদী জেলা শাখার সভাপতি মো. রুস্তম আলী জানান, সম্প্রতি সকল ক্ষুদ্র ব্যবসায়িদের লাইসেন্সকরণ,ধুমপান এলাকা ব্যবস্থা বিলুপ্তিকরণ, খুচরা শলাকা নিষিদ্ধ করণ, পাবলিক প্লেসের সংগায় চায়ের দোকান অন্তুর্ভুক্তিকরণ, বিক্রয়স্থলে তামাকজাত পণ্য প্রদর্শন নিষিদ্ধকরণ,ফেরি করে তামাকজাত পণ্য বিক্রি নিষিদ্ধকরণ এবং সার্বিকভাবে জরিমানার পরিমান মাত্রাতিরিক্ত বৃদ্ধিকরণ সহ মোট ৭ টি খসড়া তৈরী করেছে সরকার। যা ব্যবসায়িদের জন্য হুমকি স্বরুপ। এই খসড়া প্রণয়ন করা হলে ১৫ লক্ষ প্রান্তিক ক্ষুদ্র ব্যবসায়ি ও খুচরা বিক্রেতা বেকার হবে এবং তাদের পরিবারের সদস্যসহ প্রায় ৮০ লক্ষ নিম্ন আয়ের মানুষের দৈনিক জীবিকার ওপর নেতিবাচক প্রভাব পড়বে। এছাড়া অবৈধ পণ্যে বাজার সয়লাব হবে এবং সরকার রাজস্ব হারাবে। 

এই অবস্থায় প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়িদের বাচাতে নতুন এই আইন প্রণয়ন না করার দাবী জানান তিনি। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্ম মিডিয়ার সাংবাদিক ছাড়াও ক্ষুদ্র ও কুটির শিল্পে সম্পৃক্ত ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। 


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.