× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রামগঞ্জে মাদ্রাসা ভবন নিলাম নিয়ে সভাপতি ও প্রিন্সিপালের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

৩০ জুলাই ২০২২, ১৬:০৬ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নে নিয়মনীতির কোন তোয়াক্কা না করেই নাগমুদ মসজিদে মাইকে দরপত্র জমা দেওয়ার ঘোষনা দিয়ে কে আই ফাজিল ডিগ্রী মাদ্রাসার পুরাতন ভবন নিলামের দরপত্র ও সিডিউল নিয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমগীর ও প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। নিজের পছন্দের লোক কাজ না পাওয়া সভাপতি শাহ আলমগীর প্রিন্সিপালকে ব্যবহার করে পুরো নিলাম প্রক্রিয়া বাতিল করে দেওয়ায় এলাকাব্যাপী চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিয়ম-নীতির কোন তোয়াক্কা না করে সভাপতি ও প্রিন্সিপালের এমন মনগড়া বেআইনী সিদ্ধান্তের কারনে স্থানীয়দের মধ্য নানান সমালোচনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নাগমুদ কে আই ফাজিল ডিগ্রী মাদ্রাসার একটি পুরাতন ভবন ঝুকিপূর্ন হওয়ায় সংশ্লিষ্ট কতৃপক্ষ পরিত্যাক্ত ঘোষনার করেন। এরপর মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমগীরের নির্দেশে প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিন গত ১৫ জুলাই মসজিদের মাইকে ঘোষনা দিয়ে ২৫ জানুয়ারীর মধ্যে ইচ্ছুক দরদাতাগন প্রতিষ্ঠান প্রধানের কার্যলয়ে জাহাঙ্গীর আলম, মোঃ আলী, শাহাদাত হোসেন, জহির হোসেন, রফিক উল্যা, মোঃ মহিন সহ সকলের উপস্থিত হয়ে দরপত্র জমা দেন। পরে ২৫জুলাই সকলের উপস্থিতিতে সর্বোচ্চ দরদাতা ১লক্ষ ৩০হাজার টাকায় কাজটি পেয়ে থাকলেও সভাপতি তার পছন্দের লোক হোটেল ব্যবসায়ী বোরহান উদ্দিনের দরপত্র দেখতে না পেয়ে কোন কারন ছাড়াই হটাৎ পুরো নিলাম প্রক্রিয়া বাতিল করে দেন।

এ ব্যাপারে মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিন জানান, নিয়নম-অনিয়ম যা হয়েছে আমি সব সভাপতি সাহেবের নির্দেশে করেছি। আমার কোন দোষ নেই। বোরহান উদ্দিন আগেই মোতালেব হুজুরের কাছে দরপত্র জমা  দিয়েছে। সেটা জমা না হওয়ার কারনেই সভাপতি পুরো নিলাম প্রক্রিয়া বাতিল কওে দিয়েছে।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপত শাহ আলমগীর জানান, প্রিন্সিপালের ভূলের কারনে নিলাম প্রক্রিয়া বাতিল করে দেওয়া হয়েছে। আর এটা বাতিল করার ক্ষমতা মাদ্রাসা কতৃপক্ষের রয়েছে। আমাকে বির্তকিত করার জন্য একটা মহল উঠে পড়ে লেগেছে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোনাজের হোসেন জানান, বিষয়টি প্রিন্সিপাল ও সভাপতি আমাকে জানিয়েছে। একটু ভূলভ্রান্তির কারনেই আগের নিলাম প্রক্রিয়া বাতিল করেছে।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.