× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির এ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি

৩০ জুলাই ২০২২, ১৮:০৯ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গুচ্ছ পদ্ধতির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯৪ দশমিক ২৫ শতাংশ। নোবিপ্রবিতে ৪ হাজার ১৭১ জনের মধ্যে উপস্থিত ছিলো ৩ হাজার ৯৩১ জন এবং অনুপস্থিত ছিলো ২৪০ জন।  শনিবার (৩০ জুলাই ) দুপুর ১২টা থেকে এ ভর্তি পরীক্ষা শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

বিষয়টি নিশ্চিত করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যাস উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

তিনি বলেন, বিগত বছরের ন্যায় উৎসবমুখর পরিবেশে এবারও নোবিপ্রবিতে 'এ' ইউনিটের  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । এই পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯৪ দশমিক ২৫ শতাংশ। নোবিপ্রবিতে ৪ হাজার ১৭১ জনের মধ্যে উপস্থিত ছিলো ৩ হাজার ৯৩১ জন এবং অনুপস্থিত ছিলো ২৪০ জন। সামনেও এরকম সহযোগিতা অব্যাহত থাকবে। 


ভর্তি পরীক্ষা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, গুচ্ছ পদ্ধতিতে শিক্ষার্থী-অভিভাবকদের ভোগান্তি কমেছে। গতবছর ২০ টা বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে অংশগ্রহণ করেছেন। এবার দুইটা বৃদ্ধি পেয়ে ২২ টি বিশ্ববিদ্যালয় হয়েছে। আগামী দিনে আরও বিশ্ববিদ্যালয় গুচ্ছের আওতায় চলে আসবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরীক্ষা আয়োজনে পাশে থাকার জন্য নোয়াখালী জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, স্থানীয় পৌরসভার মেয়রসহ স্থানীয় বাসিন্দাদের অনেক ধন্যবাদ। 

গুচ্ছপদ্ধতিতে আমরা ৯০ ভাগ সফল হয়েছি উল্লেখ করে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, গতবছর আমরা ৮০ ভাগ সফল হয়েছি এবার আমরা ৯০ ভাগ সফল। দিন দিন সফলতার হার বৃদ্ধি পাচ্ছে। অনেক জায়গায় আবেদন না করে এক জায়গার মাধ্যমে গুচ্ছ পদ্ধতিতে সুন্দর ও সাবলীল ভাবে পরীক্ষা দিচ্ছে। শিক্ষার্থী অভিভাবকদের কোনো কষ্ট নেই।

এর আগে পরীক্ষা শুরু হলে  উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বিভিন্ন হল পরিদর্শন করন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আইআইএসর পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (অ.দা) ও সচিব ভর্তি কমিটি মোহাম্মদ জসীম উদ্দিনসহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও পরীক্ষা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন । 

প্রসঙ্গত, গুচ্ছ পদ্ধতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা  আজ শনিবার (৩০ জুলাই) থেকে শুরু হয়েছে।   বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মানবিক বিভাগের আগামী ১৩ আগস্ট ‘খ’ ইউনিট এবং বানিজ্য বিভাগের ২০ আগস্ট (সম্ভাব্য তারিখ) ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.