× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কক্সবাজার ক্রোকারিজের অটেল সম্ভার বড়বাজার নবাব মার্কেট,ক্রেতা নাই

কক্সবাজার প্রতিনিধি

০১ আগস্ট ২০২২, ১৩:২০ পিএম

কক্সবাজার শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত বড়বাজার সড়কের নবাব মার্কেট। ক্রোকারিজের জন্য খুবই প্রসিদ্ধ। ক্রোকারিজের অঢেল সম্ভার এখানেই। বিদেশি সিরামিকের চাহিদা বেশি থাকলেও দাম বাড়তি। তাই আমদানি হচ্ছে কম। 

ব্যবসায়ীরা বলছেন, এবার সিরামিক পণ্যের দাম বেড়েছে। আমদানিকারকরাই বিভিন্ন অজুহাতে দাম বাড়িয়েছে। তবে আশানুরূপ ক্রেতা না থাকায় অলস সময় পার করছেন মার্কেটের বিক্রেতারা। আমদানিকারকরা জানান, সিরামিকের উপর সরকার ট্যাক্স বাড়ানোর কারণে দাম বাড়ছে। তাছাড়া দেশীয় সিরামিকের দামও বেড়েছে। বিদেশ থেকে তেমন নতুন পণ্য আসছে না।

আগের বছরের পণ্য এখনও বিক্রি হচ্ছে, তাও দাম বাড়তি। দেশীয় সিরামিক প্রস্তুতকারকরা জানান, গ্যাসের দাম বাড়তি, ট্যাক্স বেড়েছে, তাই পণ্যের দামও বেড়েছে।

জেলার বিভিন্ন অঞ্চলে ক্রোকারিজ পণ্য এই মার্কেট থেকেই সরবরাহ করা হয়। তাছাড়া

দেশীয় ক্রোকারিজ কোম্পানির ডিলাররাও এই মার্কেট থেকেই নিয়ে যান। এই মার্কেটে ইন্ডিয়া ও চায়না থেকে পণ্য আসে। বেশি আসে চিন থেকে। তবে বিদেশ থেকে আমদানি আগের তুলনায় কম হচ্ছে।

মার্কেটে রয়েছে নিত্য ব্যবহার্য বা উপহার হিসেবে দেওয়ার জন্য নানা ধরনের ডিনার সেট, বাটির সেট, গ্লাস সেট। চিনামাটির পাশাপাশি আছে কাচ, ফাইবার, মেলামাইন, মাইক্রো-ওভেন প্রুফ কাচের বাটি, কাচের গ্লাস সেট পাওয়া যায় বিভিন্ন ডিজাইনে, বিভিন্ন আকারে। দামও ক্রেতাদের হাতের নাগালে।

নবাব মার্কেটের ব্যবসায়ী মোহাম্মদ হাসিফসহ অনেকে বলেন, মানুষের হাতে টাকা নাই। সব কিছু দাম বেড়েছে তাই আগের মত ক্রেতা নাই। তা ছাড়া বেচা বিক্রি রয়েছে আগের চেয়ে তুলনামূলক কম। তিনি আরও বলেন, ক্রোকারিজ জাতের পন্যের দাম কমাতে হবে। তাই সরকারের এদিকে নজর দেওয়া প্রয়োজন।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.