× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আগস্টের প্রথম প্রহরে নোবিপ্রবিতে মোমবাতি প্রজ্বলন

নোয়াখালী প্রতিনিধি

০১ আগস্ট ২০২২, ১৫:৩৪ পিএম

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। 

রোববার (৩১ জুলাই) দিবাগত রাত ১২টার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

মোমবাতি প্রজ্বলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। এসময় তিনি বলেন, আমরা মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে বঙ্গবন্ধুর অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। আমাদের বর্তমান প্রজন্মকে বেশি বেশি ইতিহাস পড়তে হবে তাহলে দেশিয় ও আন্তর্জাতিক চক্রের মাধ্যমে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার বিষয়টি জানতে পারবে। আমি সবার আত্মার মাগফেরাত কামনা করছি। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সম্পাদক ও আইআইএসর পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, ছাত্র নির্দেশনা পরামর্শ বিভাগের প্রধান বিপ্লব মল্লিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে গভীর শোক ও বেদনার মাস। ১৯৭৫ সালের এ মাসেই (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয় এবং ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়। তাই মাসটিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ রাখতে ১ আগস্ট মধ্যরাতে মোমবাতি প্রজ্বলন করে আসছে ছাত্রলীগ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.