× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নোয়াখালীবাসীর আস্থার প্রতীক পুলিশ সুপার শহীদুল ইসলাম

নোয়াখালী প্রতিনিধি

০১ আগস্ট ২০২২, ১৭:২০ পিএম

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেছেন, পুলিশ আতঙ্ক নয়, আপনাদের বন্ধু। জেলা পুলিশ নোয়াখালীবাসীর ধারণা পাল্টে দিয়েছে। যার ফলে আমরা আস্থার প্রতীক হিসেবে স্থান পেয়েছি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। 


রোববার (৩১ জুলাই) রাতে নিজ সম্মেলন কক্ষে নোয়াখালীতে দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি  উপলক্ষ্যে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

শহীদুল ইসলাম আরও বলেন, আমি দায়িত্ব গ্রহণের আগ থেকে কোম্পানীগঞ্জ উপজেলার রাজনৈতিক অবস্থা ছিল টালমাটাল। সেখানে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে মোট ৫৩টি মামলা হয়েছে। আমি ৪৬টি মামলা নিষ্পত্তি করেছি। ৪ টি মামলা পিবিআই তদন্ত করছে আমার মাত্র ৩ টি মামলা রয়েছে। বর্তমানে কোম্পানীগঞ্জ শান্ত রয়েছে।

পূজামণ্ডপে হামলার ঘটনায় আমরা কাউকে ছাড় দেইনি উল্লেখ করে তিনি বলেন, কুমিল্লার কোরআন অবমাননাকে কেন্দ্র করে নোয়াখালীর চৌমুহনীর বিভিন্ন পূজামণ্ডপ ও মন্দিরে হামলা চালিয়েছে সাম্প্রদায়িক শক্তি। আমরা এঘটনায় শুরু থেকেই কঠোর অবস্থানে ছিলাম।  জেলাজুড়ে মোট ৩২ টি মামলা দায়ের করা হয়েছে। আমরা এজহারভুক্ত ৯৬ জন আসামি ও সন্ধিগ্ধ ১২৬ জনকে আদালতে সোপর্দ করেছি। এরমধ্যে ৯ জন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তি প্রদান করে।  বর্তমানে ১১ টি মামলা সিআইডিতে, ১১ টি মামলা পিবিআইতে এবং ১০ টি মামলা জেলা পুলিশের কাছে রয়েছে। ৭ টি মামলার চার্জশিট আমরা আদালতে প্রেরণ করেছি। আমাদের কাছে মাত্র ৩ টি মামলা রয়েছে।

এমন শান্তিপূর্ণ নির্বাচন নোয়াখালীবাসী আগে কখনো দেখেনি উল্লেখ করে শহীদুল ইসলাম বলেন, নোয়াখালীর ইতিহাসে নির্বাচনের সকল রেকর্ড ভেঙেছে আমার গত এক বছর দায়িত্বকালীন। আমি কোনো হতাহতের ঘটনা ছাড়া পৌরসভা ও ইউপি নির্বাচন সম্পন্ন করেছি। নির্বাচন সুষ্ঠু হওয়ায় আমি নোয়াখালীবাসীর অসংখ্য ধন্যবাদ পেয়েছি।

অপরাধ দমনে ব্যাপক পরিবর্তন এসেছে উল্লেখ করে শহীদুল ইসলাম বলেন, আমার গত এক বছর সময়ে ডাকাতি, দস্যুতা, খুন, নারী নির্যাতন, মাদকদ্রব্য উদ্ধারসহ অসংখ্য ঘটনা তার আগের বছরের থেকে কমেছে। আমি অসংখ্য চাঞ্চল্যকর মামলার নিষ্পত্তি করেছি। ২৪ ঘন্টার মধ্যে অসংখ্য মামলার চার্জশিট দিয়েছি। শিশু তাসপিয়া হত্যামামলা সহ অনেক মামলার ২৪ ঘন্টার মধ্যে আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছি। 

নোয়াখালীবাসীকে সেবা দিতে চাই উল্লেখ করে শহীদুল ইসলাম বলেন, সততা, নিষ্ঠা আর আন্তরিকতার সাথে নোয়াখালীবাসীকে সেবা দিতে চাই। দুষ্টের দমন আরর শিষ্টের পালন এই নীতিতে অটল থাকবো। আইজিপি বেনজির স্যার ও চট্রগ্রামের রেঞ্জ ডিআইজি আনোয়ার স্যারের দিকনির্দেশনা মোতাবেক জেলা পুলিশের সর্বস্তরের অফিসার ও ফোর্স কাজ করবে। আগামী দিনগুলোতেও এ ধারা অব্যাহত থাকবে।  মাদকমুক্ত নোয়াখালী গড়ার পাশাপাশি জেলা পুলিশের সদস্যদের সার্বিক কল্যাণের বিষয়ে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করে এগিয়ে যেতে চাই বলেও জানান পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। 

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) দীপক জ্যোতি খীসা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোর্তাহিন বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আকরামুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব, বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.