× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মৌলভীবাজারে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি

০১ আগস্ট ২০২২, ২০:০৭ পিএম

ভোলায় রবিবার বিএনপির মিছিলে পুলিশের গুলিতে আব্দুর রহিম মাতবর নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত এবং শতাধিক নেতাকর্মী আহত  হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দল। সোমবার বিকেলে শহরে অতিরিক্ত পুলিশের উপস্থিতি থাকার পরও  এই মিছিল অনুষ্ঠিত হয়। শহরের শাহ মোস্তফা রোডস্থ সাবেক মহিলা এমপি খালেদা রাব্বানীর বাসার সামন থেকে মিছিলটি  শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে। মৌলভীবাজার  জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মুক্তাদির রাজুর নেতৃত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ মিছিলের অগ্রভাগে মৌলভীবাজার সদর উপজেলা যুবদলের সভাপতি হাফেজ মাহফুজ আহমেদসহ জেলা  স্বেচ্ছাসেবক দল ও  বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।এসময় পুলিশের একটি পিকআপ  ভ্যান মিছিলের গতিপথ অনুসরণ করে।

উল্লেখ্য, রবিবার বিদ্যুতের অব্যাহত লোডশেডিং এবং জ্বালানি খাতে নানা অব্যবস্থার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ চলাকালে ভোলায় পুলিশের সাথে বিএনপির সংঘর্ষ হয়।ওই সময় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিম মাতবর নিহত এবং আরও শতাধিক আহত হন।
বিএনপি ও স্বেচ্ছাসেবকদল এই ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার  গায়েবানা জানাজা বিক্ষোভ মিছিল সহ ২ দিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচি চলাকালে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার সকাল থেকেই জেলা সদরসহ জেলাজুড়ে পুলিশ বাড়তি সতর্কতা নেয়।শহর ও জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিপুল সংখ্যক পুলিশ  মোতায়েন করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯ টার আগেই মৌলভীবাজার শহরের চৌমুহনী পয়েন্ট, কুসুমবাগ মোড় , প্রেসক্লাব মোড়, শাহ মোস্তফা রোড, পশ্চিম বাজার এলাকা, কলেজ পয়েন্ট মিছিল সমাবেশ হতে পারে এমন সকল স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
এ রিপোর্ট  লেখার সময় সন্ধ্যা সাড়ে ৭ টা  পর্যন্ত শহরে পুলিশের উপস্থিতি  অব্যাহত আছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.